খাগড়াছড়ির আলুটিলা ট্রাজেডিতে ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদান


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি : আলুটিলা ট্রাজেডিতে নিহত ও আহতদের চিকিৎসা ও পুনর্বাসনে আর্থিক সহায়তা ও  মানবতায় এগিয়ে আসাদের নিয়ে সভা হয়েছে। শুক্রবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের অফিসার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

তহবিল সংগ্রহ কমিটির সভাপতি চাইথো অং মারমা সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নয়ন ময় ত্রিপুরা, মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগো মারমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরীসহ আহত ও নিহত পরিবারের সদস্যরা।

অনুষ্ঠানে তহবিলের সংগৃহীত অর্থের পরিমাণ, নিহত ও আহতদের জন্য ব্যয় এবং স্থিতি সর্ম্পকে প্রতিবেদন পেশ করা হয়। জানা গেছে, এ ট্রাজেডিতে বিভিন্ন সংস্থা, ব্যক্তি প্রতিষ্ঠান থেকে ২০ লাখ ৯৭ হাজার ১৪ টাকা আর্থিক সহায়তা পাওয়া যায়। এর মধ্যে ব্যায় হয় ১৬ লাখ ৭৫ হাজার ১৪ টাকা খরচ হয়। অব্যায়িত অর্থ নিহত ও আহত পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ ফেব্রুয়ারী আলুটিলার ধাতুচৈত্য বৌদ্ধ বিহারে জেলা সদরের জনবল বৌদ্ধ বিহার অধ্যক্ষ চন্দ্রমনি মহাস্থবিরের দাহক্রিয়া অনুষ্ঠান চলাকালে একটি বেপরোয়া ট্রাক চাপা দিলে একই পরিবারের ৩ জনসহ ৮ নিহত ও ১০ আহত হয়। আহতদের মধ্যে অনেকে পঙ্গুত্ব বরণ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন