খাগড়াছড়িতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ মিছিল

IMG_20160121_114643

খাগড়াছড়ি প্রতিনিধি:

চলতি শিক্ষা বর্ষ থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষা পদ্ধতি বাতিল এবং স্কুল-কলেজে বাড়তি ফি আদায় বন্ধের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী) খাগড়াছড়ি শাখা।

বৃহস্পতিবার সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে সংগঠনটির নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের খাগড়াছড়ি শাখার সভাপতি কৃষ্টি চাকমা, ছাত্রফন্ট জেলা শাখার সাধারণ সম্পাদক কবীর হোসেন এবং সাংগঠনিক সম্পাদক অরিন্দম কৃষ্ণ দে।

বক্তারা বলেন, পিএসসি ও জেএসসি পরীক্ষা পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীদের উপর মানসিক চাপ বাড়ছে, পাশাপাশি কোচিং বাণিজ্যের শিকার হচ্ছে তারা। এছাড়া স্বতন্ত্র পরীক্ষার হল ব্যবস্থা না থাকায় এই সময়গুলোতে অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের পাঠ্য কার্যক্রমে ব্যাঘাত ঘটে। তাই চলতি শিক্ষা বর্ষ থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষা পদ্ধতি বাতিল করে সনাতন পদ্ধতিতে পরীক্ষা গ্রহণ ও শিক্ষা নিয়ে বাণিজ্য বন্ধে ব্যবস্থা গ্রহণ করতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

সমাবেশ শেষে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়িতে, বিক্ষোভ, মিছিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন