খাগড়াছড়িতে রোববারের পরিবর্তে সোমবার হরতাল

পার্বত্য বাঙালী সংগ্রাম পরিষদ

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়িতে অনিবার্য কারণে রোববারের পরিবর্তে আগামী সোমবার হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙ্গালী সংগ্রাম পরিষদ ও সহযোগী সংগঠন। শনিবার সন্ধ্যায় পার্বত্য বাঙ্গালী সংগ্রাম পরিষদের প্রেসসচিব ওমর ফারুক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সংগঠনটি রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স এর ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বাঙালিদের সাথে বৈষম্যমূলক আচরণের প্রতিবাদসহ খাগড়াছড়ি জেলাব্যাপী এ হরতালের ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিখোঁজ মোটরসাইকেল চালক মোহাম্মদ হোসেনকে জীবিত অবস্থায় খোঁজে বের করতে না পারায় প্রশাসনের চরম ব্যর্থতা মর্মে পার্বত্য বাঙ্গালী সংগ্রাম পরিষদসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করেন। এ ছাড়া উপজাতীয় সন্ত্রসী কর্তৃক মানিকছড়ি উপজেলার বাসিন্দা আব্দুুল মতিনকে নৃশংসভাবে হত্যা ও পরবর্তী তার বাড়ী ঘরে অগ্নিসংযোগ করে ভিটেমাটি ছাড়া করার এবং তারই নাতি আল-আমিনকে অপহরণের সাথে জড়িতদের গ্রেপ্তার করা দাবি জানান।

বিজ্ঞপ্তিতে আরো হয়, পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স-এর ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণের ক্ষেত্রে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বাঙালিদের সাথে বৈষম্যমূলক আচরণ। পার্বত্য চট্টগ্রাম হতে বাঙালিদের সরিয়ে নিতে ইউএনডিপি কর্তৃক অসাংবিধানিক প্রস্তাব প্রত্যাহার। বাঙালিদের ৭দফা দাবি আদায়। পার্বত্য চট্টগ্রামে উপজাতীয় উগ্র সন্ত্রাসী কর্তৃক অব্যাহতভাবে অপহরণ, হত্যা, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, সাম্প্রদায়িক দাঙ্গাসহ সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আগামী ৮ মে রোববার সকাল সন্ধ্যা পূর্ণ দিবস পার্বত্য বাঙ্গালী সংগ্রাম পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র সংগ্রাম পরিষদ সহ সকল অঙ্গ সংগঠন কর্তৃক খাগড়াছড়ি জেলায় সর্বাত্মক হরতাল ঘোষণা করে।

হরতাল চলাকালীন সময়ে কোন প্রকার যানবাহন এবং দোকান পাট খোলা থাকবে না বলে জানানো হয়। শুধুমাত্র এ্যাম্বুলেন্স কিংবা রোগীবাহি গাড়ী, ফার্মেসী, সংবাদ পত্রের গাড়ী, খাবার হোটেল রেঁস্তোরা হরতালের আওতামুক্ত থাকবে। পার্বত্য বাঙালিদের অধিকার আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে সর্বাত্মকভাবে হরতাল পালন ও সফল করার উদাত্ত আহ্বান জানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন