Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে বিশ্ব পানি দিবস পালিত

Khagrachari Pic copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

‘নদী ও বাঁধ দখল বন্ধ করি, পানি প্রবাহ নিশ্চত করি’ এ প্রতিপাদ্যে খাগড়াছড়িতে পালিত হয়েছে বিশ্ব পানি দিবস।

দিবসটি উপলক্ষে বুধবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সোহরাব হোসেন, পানি উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম বিভাগ-২ এর  নির্বাহী প্রকৌশলী খম জুলফিকার তারেক ও খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. আশরাফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

আলোচনা সভায় বক্তারা পানি সংকট মোকাবেলা ও পানির যোগান নিশ্চিত করতে সকল প্রকার পানির উৎস, নদী, খাল-বিল, পুকুর ও জলাশয়ের দূষণ প্রতিরোধ ও ভরাট বন্ধের উপর জোর দিয়ে বলেন, ভরাট ও দূষণের কারণে ভূ-পরিস্থ পানি ব্যবহার করা সম্ভব হচ্ছে না। ফলে নির্ভরতা বেড়েছে ভূ-গর্ভস্থ পানির উপর। বাংলাদেশসহ বিশ্বের ভূ-গভস্থ পানির স্তর নীচে নেমে যাওয়ার কারণে আর্সেনিকের মতো মারাত্মক দূষণের কবলে পড়ছে। এটা প্রকৃতির এক ধরনের প্রতিশোধ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন