খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে চলছে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

ফলোআপ

খাগড়াছড়িতে বিচ্ছিন্ন হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে, এক মেরিন ইঞ্জিনিয়ারসহ আহত চার

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে বিচ্ছিন্ন হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে। এ সব ঘটনায়  মাসুদ নামে এক মেরিন ইঞ্জিনিয়ারসহ চার জন আহত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা পৌনে ১২টার দিকে পিকেটাররা খাগড়াছড়ি-পানছড়ি সড়কে একটি প্রাইভেট কারে অগ্নিসংযোগ করলে মেরিন ইঞ্জিনিয়ার মাসুদসহ তিনজন আহত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে। কিন্তু ততক্ষনে পুরো প্রাইভেট কারটি পুড়ে ছাই হয়ে যায়।

খাগড়াছড়ি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার নয়ন ময় ত্রিপুরা জানান, আহত মেরিন ইঞ্জিনিয়ার মাসুদসহ তিন জনকে প্রথমে তাদের হাসপাতালে পুলিশ নিয়ে আসলেও পরে তাদের খাগড়াছড়ি সামরিক হাসপাতালে নেওয়া হয়।

অবরোধ শুরুর আগে সকাল পৌনে ৬টার দিকে জেলার মানিকছড়ির গবামারা এলাকায় পিকেটাররা চাউল বোঝাই বিআরটিসির একটি ট্রাক ভাংচুর করলে চালক আহত হয়। সকাল সাড়ে ৯টার দিকে আলুটিলার রিছাং ঝর্ণা এলাকায় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সকাল সাড়ে ১০টার দিকে গুইমারার বাইল্যাছড়িতে পিকেটারদের চোরাগুপ্তা হামলায় উত্তম নামে এক পুলিশ সদস্য আহত হয়। এছাড়া লক্ষ্মীছড়িতে একটি চাঁদের গাড়ি ভাংচুর করে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন স্বীকার করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

প্রতিপক্ষ সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমার মুক্তি দাবিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন এ সড়ক অবরোধের  ডাক দেয়।

সকাল থেকে অবরোধের সমর্থনে বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে পিকেটিং করতে দেখা গেছে ইউপিডিএফ’র নেতাকর্মীদের।  

অবরোধের কারণে সকালে পুলিশ প্রহরায় ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো শহরে প্রবেশ করলেও জেলার আভ্যন্তীরন ও দুর পাল্লা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে।

গত রোববার (১৮ মার্চ) রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে এ দুই নারী নেত্রীকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়।

এ ঘটনার প্রতিবাদে প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে  এ অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

ইউপিডিএফ(প্রসীত) গ্রুপ দুই নারী নেত্রীকে অপহরণের  ঘটনার জন্য ইউপিডিএফ-গণতান্ত্রিকের নেতৃত্বকে দায়ী করলেও ইউপিডিএফ-গণতান্ত্রিকের আহ্বায়ক তপন জ্যোতি চাকমা বর্মা ও সদস্য সচিব জলেয়া চাকমা তরু এ অভিযোগ অস্বীকার করে বলেন, প্রসীতের ইউপিডিএফ’র আভ্যন্তরীন কোন্দলে এ ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন