Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পালিত  হচ্ছে পার্বত্য চুক্তির ২০তম বর্ষপূর্তি

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে পার্বত্য চুক্তির ২০তম বর্ষপূর্তি উৎসব। শুক্রবার(ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গনে কেক কেটে ও বেলুন উড়িয়ে বর্ষপূর্তির উদ্বোধন করেন, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

উদ্বোধনী অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে দুই দশকের ভ্রাতিঘাতি সংঘাতের অবসান হয়েছে। তিনি চুক্তি বাস্তবায়ন ও উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

পরে একটি বর্ণাঢ্য পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে চেঙ্গী স্কোয়ার শাপলা চত্বর হয়ে টাউন হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, ডিজিএফআই খাগড়াছড়ি ইউনিটের অধিনায়ক কর্ণেল মো. মাহবুবুর রহমান সিদ্দিকী, সদর জোন কমান্ডার লে. কর্ণেল হাসান মাহমুদ, জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার মো. আলী আহমেদ খান, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. নাজমুস সালেহীন সৌরভসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

র‌্যালি শেষে একই দিন বিকালে চট্টগ্রাম চুক্তি পরবর্তী অস্ত্র সমর্পনস্থল খাগড়াছড়ি স্টেডিয়ামে সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন রয়েছে। এতে বাংলাদেশের অন্যতম জীবনমুখী শিল্পী হায়দার হোসেন ও দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইল্স দর্শকদের মাতাবেন। এছাড়াও স্থানীয় ও চট্টগ্রামের শিল্পীরাও অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, প্রায় দুই দশকের সংঘাত বন্ধে ১৯৯৭ সালের এই দিনে সরকার ও জনসংহতি সমিতির  মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। তবে ঈদুল মিল্লাদুন্নবীর কারণে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ  ২ ডিসেম্বরের পরিবর্তে ১ লা ডিসেম্বর বর্ষপূতি পালনের সিন্ধান্ত নেয়

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন