খাগড়াছড়িতে পুলিশ অবরুদ্ধ কার্যালয়ে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে পুলিশ অবরুদ্ধ কার্যালয়ে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকাল থেকে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয় পুলিশ ঘেরাও করে রাখে।

বেলা ১১টায় খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয় থেকে দলীয় নেতাকর্মী র‌্যালী নিয়ে শহরে স্থাপিত বিএনপি’র প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে ফুল দিতে গেলে পুলিশ বাধা দেয়। পরে ক্ষুদ্ধ নেতাকর্মীদের নিয়ে জেলা বিএনপির কার্যালয়ের সামনে প্রতিষ্ঠার বার্ষিকীর কেক কাটা হয়।

এ সময় জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, ক্ষেত্র মোহন রোয়াজা, মংসুথোয়াই চৌধুরী, অনিমেষ দেওয়ান নন্দিত, যুগ্ম সম্পাদক এম এন আবছার,এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা,অনিমেষ চাকমা রিংকু, জেলা মহিলা দলের সভানেত্রী শাজনাজ বেগম রোজি, সাধারন সম্পাদিকা কোহেলি দেওয়ান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব আলম সবুজ ও জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আব্রাহিম খলিলসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া প্রতিষ্ঠা বার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশের বাধার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি পুলিশদে দলীয় কর্মীর মত আচারণ না করে সংযত হওয়ার আহবান জানিয়ে বলেন, এ সরকার শেষ সরকার নয়।

কর্মসূচীতে বাধা দেওয়া প্রসঙ্গে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো: আব্দুল হান্নান বলেন, নিরাপত্তার ঝুঁকি থাকায় র‌্যালী করতে দেওয়া হয়নি। তবে কয়েকজনকে বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে ফুল দিতে অনুমতি দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন