খাগড়াছড়িতে নিষিদ্ধ ঘোষিত জেএমবির পাঁচ সদস্যের  সাত বছর করে কারাদণ্ড

khagrachari-picture-24-09-2016-copy

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়িতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি’র) চট্টগ্রাম অঞ্চলের দ্বিতীয় শীর্ষ নেতা আব্দুর রহিম ওরফে জাহিদসহ পাঁচ জনকে সাত বছর করে কারাদন্ড, দুই হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরো দুই বছর করে সাজা দিয়েছে আদালত।

শনিবার খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনালে বিচারক মো: ইনামুল হক ভূঁঞা সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় এ দণ্ড দেন। সাজাপ্রাপ্ত অপর আসামীরা হচ্ছে, মো: দেলোয়ার হোসেন ওরফে সজিব, মো: ইউনুছ আলী ওরফে ইউনুছ ও  সামছু মিয়া। তবে মামলার অপর আসামী শামীম আহমেদ পলাতক রয়েছে।

এদিকে বিষয়টি নিশ্চিত করেছে খাগড়াছড়ি খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে পিপি  এডভোকেট বিধান কানুনগো। জেএমবি সদস্যদের আদালতে হাজির করাকে কেন্দ্র করে আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়।

উল্লেখ, ২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর ভোর রাতে র‌্যাবের একটি বিশেষ দল খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর এলাকায় অভিযান চালিয়ে চট্টগ্রাম অঞ্চলের জেএমবির সেকেন্ড-ইন-কমান্ড আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন, মো: দেলোয়ার হোসেন ওরফে সজিব, মো: ইউনুছ আলী ওরফে ইউনুছ, সামছু মিয়াকে আটক করে। এ ঘটনায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পৃথক দু’টি মামলা হয়। পরবর্তীতে পাঁচ জনকে আসামী করে চার্জশীট দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন