খাগড়াছড়িতে ওয়াদুদ ভূইয়াকে কোন কর্মসূচি করতে দেওয়া হবে না: মেয়র রফিকুল আলম

0000-copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

দীর্ঘদিন পর মেয়র রফিকুল আলমের ফের আওয়ামী লীগে যোগদান উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বরণ অনুষ্ঠান করে জেলা আওয়ামী লীগ। বরণ অনুষ্ঠানে মেয়র রফিকুল আলমকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ফুল দিয়ে বরণ করে নেয়।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, আগামী প্রজন্মকে রাজনীতির হাল ধরতে হবে। রফিক আওয়ামী লীগ পরিবারেরই একজন। দলে ফিরে আসা তার জন্য ইতিবাচক। এখন বিভেদ কিংবা মতানৈক্যের সময় নয় দাবী করে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

অপরদিকে ‘খাগড়াছড়ির মাটিতে ওয়াদুদ ভূইয়াকে কোন কর্মসূচি করতে দেওয়া হবেনা, তৃণমূল পর্যায়ে দলীয় কার্যক্রম গতিশীল করার লক্ষে খাগড়াছড়ি জেলার প্রত্যেক ইউনিয়ন সফর করা হবে। সেই সাথে আওয়ামী লীগের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনতে হবে’- বলে মন্তব্য করেছেন সদ্য আওয়ামী লীগে যোগদানকারী খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম।

তিনি আরও বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ থেকে আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে কোটি কোটি টাকা লুট করা হচ্ছে। পার্বত্য জেলা পরিষদে  জনকল্যাণে আসা বরাদ্দের টাকা ভিন্ন খাতে প্রভাবিত হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা দেশনেত্রী শেখ হাসিনা  কল্যাণমূখী উদ্যোগ নিচ্ছেন আর স্বার্থান্বেষী একটি মহল দলের নাম ভাঙ্গিয়ে এসব অর্থ লুট করছেন। দেশনেত্রী শেখ হাসিনার রূপকল্পের ডিজিটাল বাংলাদেশ গড়তে একটি উন্নয়নমূখী, জনবান্ধব, অসাম্প্রদায়িক ও বিভেদহীন দেশ গড়ার প্রত্যয় নিয়ে ফের আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হয়েছি।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম, সহ-সাধারণ সম্পাদক এসএম শফি, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন, সমাজকর্মী হাজী রফিকুল ইসলাম প্রমূখ।

বরণ অনুষ্ঠানে জাহেদুল আলম বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত ওয়াদুদ ভূইয়ার নির্দেশেই আমাকেসহ দলীয় নেতাকর্মীদের এলাকা ছাড়া করতে ৫৭টি মামলা দেয়া হয়েছিল। জামিন নেয়ার পরও এলাকায় থাকতে দেয়নি আমাকে। এখনও আওয়ামী লীগের একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধনে বিএনপি খাগড়াছড়িতে দু:সাহস দেখাচ্ছে। তাদের ব্যাপারে নেতাকর্মীদের সজাগ হতে আহ্বান জানিয়ে আগামী নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে জয় করতে কাজ শুরুর নির্দেশ দেন তিনি।

দলীয় কার্যালয়ে যাওয়ার আগে নেতাকর্মীদের সাথে নিয়ে টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান মেয়র রফিকুল আলম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন