খাগড়াছড়িতে এসএমসি পরিচালিত বাদপড়া প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের দাবিতে সাংবাদিক সম্মেলন

Khagrachari Pic 02 (7) copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়িতে:

খাগড়াছড়ি পার্বত্য জেলায় এসএমসি পরিচালিত জাতীয়করণ থেকে বাদপড়া ৪৬টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ও তৃতীয় দাপে অন্তর্ভুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। রবিবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, তিন পার্বত্য জেলায় ইউএনডিপি-সিএইচটিডিএফ পরিচালিত ২১০টি স্কুল  সাম্প্রতিক সময়ে সরকারী করা হলেও খাগড়াছড়ি জেলার ৪৬টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় বাদ পড়েছে।

সাংবাদিক সম্মেলনে দাবি করা হয়, ২০১৩ সালে যাচাই-বাছাই কমিটি স্কুলগুলোকে জাতীয়করণে সুপারিশ করলেও তা বাস্তবায়ন না করায় বেতন-ভাতাসহ সরকারী সুযোগ সুবিধা না পেয়ে স্কুলগুলোর ১৮৪ জন শিক্ষক শিক্ষিকা পরিবার পরিজন নিয়ে অমানবিকভাবে জীবন যাপন করছে। ফলে  ৭ উপজেলার ১৫০টি জনবহুল গ্রামের প্রায় ৫ হাজার ছাত্র ছাত্রীর শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হিল পাওয়ার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মো. আলা উদ্দিন। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন