খাগড়াছড়িতে ইউপিডিএফ’র হামলায় ৩ বিজিবি ও ৬ পুলিশ সদস্য আহত,মানিকছড়িতে পিকআপে আগুন

ববববব
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি: (আপডেইট)
খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন সদস্যদের হামলা আইন শৃঙ্খলা বাহিনীর ৯ সদস্য আহত হয়েছে। আহতদের মধ্যে একজন হাবিলদারসহ তিনজন বিজিবি সদস্য ও একজন ডিএসবি সদস্যসহ ৬ পুলিশ সদস্য রয়েছে। এ ঘটনায় ১৯জনকে আটক করা হয়েছে। ঘটনার পরপরই জেলার মানিকছড়িতে একটি পিকআপ জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ নিয়ে পাল্টা-পাল্টি অভিযোগ পাওয়া গেছে।

বুধবার সকাল ১০টা দিকে শহরের স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে। এসময় পূর্ব অনুমতি না থাকার অভিযোগে পুলিশ সদস্যরা বাধা দিলে সংগঠনের নেতাকর্মীরা তাদের উপর হামলা করে।

এসময় পুলিশ বিজিবি সহায়তা কামনা করলে বিজিবির সদস্যরা এসে যোগ দেয়। এসময় বিক্ষোভকারীরা বিজিবির সদস্যদের উপরও হামলা চালায়। হামলায় বিজিবির একজন হাবিলদারসহ ৩ বিজিবি ও ৬ পুলিশ সদস্য আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ২১ জনকে আটক করলেও পরে দুইজনকে ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

৩২ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল হাসানুজ্জামান চৌধুরী জানান, পূর্ব কোনো কর্মসূচি বিহীন হঠাৎ বেলা দশটার দিকে স্বনির্ভর বাজারে সমাবেশ করতে চেষ্টা করে ইউপিডিএফ ও হিলউইমেন্স ফেডারেশন। এ সময় পুলিশ বাঁধা দেয়। কিন্তু পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনের বাইরে চলে গেলে বিজিবির কাছে সহযোগীতা চায়।

oooo

বিজিবি পুলিশের সহযোগীতা করতে ঘটনাস্থলে পৌঁছা মাত্র সমবেত ইউপিডিএফ ও হিল উইমেন্স ফেডারেশন কর্মীরা আক্রমন করে। এলোপাথারী ইটপাটকেল ও গুলতি ছুড়তে থাকে। এসময় ইটপাটকেল ও গুলতির আঘাতে তিনজন বিজিবি সহ পুলিশের বেশ কয়েকজন আহত হয়।

খাগড়াছড়ি সদর থানার এসআই আব্দুল আল মাসুদ জানান, হামলায় এসআই হায়াত ও তিনিসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। মহিলা পুলিশের তিনজন সহ পাঁচজন পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের ১৯ জনকে আটক করা হয়েছে। হামলারকারীদের আটকের অভিযান চলছে। তবে ইউডিপিএফ’র তথ্য ও প্রচার সম্পাদক আইন শৃক্সখলা বাহিনীর সদস্যদের হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, নিরাপত্তা বাহিনীই তাদের কর্মীদের হামলা চালিয়ে ১৯জনকে আটক করেছে। তিনি তাদের নি:শর্ত মুক্তির দাবী জানান।

এ দিকে ঘটনার পরপরই মানিকছড়ির পিছতলা এলাকায় কাঠাল বোঝাই একটি পিকআপে আগুন দেয় দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেছেন, মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিন খান। আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় জেলার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন