খাগড়াছড়িকে আধুনিক পরিচ্ছন্ন শহরে উন্নত করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

20.10.2014-_Khagrachari Paurasava Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি পৌরসভাকে আধুনিক পরিচ্ছন্ন শহরে উন্নত করার লক্ষ্যে খাগড়াছড়ি পৌরসভা ও এডিবি, কেএফডাব্লিও এবং জিআইজেড প্রতিনিধিদের এক যৌথ মতবিনিময় সভা সোমবার সকালে খাগড়াছড়ি পৌরসভা টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেনugiip-11 এলজিইডির বাংলাদেশ প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম আকন্দ।

মতবিনিময় সভায় আরবান প্রকল্পের সিনিয়র প্রজেক্ট অফিসার মো: রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান, এমডিএস কনসালটেন্ট টীম লিডার ড. প্রদীপ কুমার দে, এডিবি জেন্ডার স্পেশালিস্ট রিনা সেন গুপ্তা, সাবেক উপজেলা চেয়ারম্যান শানে আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ugiip-11 এলজিইডির বাংলাদেশ প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম আকন্দ বলেন, খাগড়াছড়ি পৌরসভার উন্নয়ন সত্যিই বিরল। আর এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, পরিবেশ বান্ধব পরিচ্ছন্ন শহর গড়তে ugiip-11 প্রকল্প তিন বরাদ্দ দেয়া হবে। এর মধ্য দিয়ে যেখানে যে স্থাপনা করা প্রয়োজন, সেখানেই সে স্থাপনা নির্মাণ করতে হবে।

পৌর শহরের বসবাসরত পিছিয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের ভাগ্যের উন্নয়নের লক্ষে নিয়মিত পৌরসভা থেকে অর্থ বরাদ্ধ দিতে হবে। এবং পৌরসভার সার্বিক উন্নয়নের লক্ষে সচেতন নাগরিক, পৌর কর্তপক্ষকে সবসময় প্রশিক্ষন দেয়া হবে। পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে সকল নাগরিকদের সম্পৃক্ততা বাড়ানোর উপর গুরুত্বারোপ করে তিনি বলেন এমন ভাবে কাজ করতে হবে যেন খাগড়াছড়ির পৌরসভা বাংলাদেশের এক নম্বর পৌরসভায় পরিনত হয়।

এর আগে আগত অতিথিরা পৌরসভার বিভিন্ন উন্নয়নের কর্মকান্ডের নিদর্শনসুমূহ ঘুরে দেখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন