কোর্টবাজার দু’গ্রুপের প্রকাশ্য মহড়ায় উত্তাপ্ত: আইশৃংখলা অবনতির হওয়ার আশঙ্কা

 

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার ব্যস্ততম কোর্টবাজার স্টেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতি সহ উত্তাপ্ত  হয়ে উঠেছে। ব্যবসায়ী ও সাধারণ জনগণ চরম নিরাপত্তাহীনতায় ভোগছে।শনিবার সন্ধ্যায় হঠাৎ করে শতাধিক যুবক হাতে লাঠি সোটা নিয়ে প্রকাশ্যে মহড়া ও স্লোগান শুরু করলে মুহুর্তের মধ্যে ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে দেয়। এ সময় পুরো স্টেশন জুড়ে সকলের মাঝে অজানা আতঙ্ক ও উৎকণ্ঠা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে টহল জোরদার বৃদ্ধি করেছে।

জানা যায়, বৃহস্পতিবার রাতে কোর্টবাজার ওয়ালটন চত্বরে স্থানীয় মেম্বার রফিক আহমদের সাথে আনাস মেডিকেল হলের মালিক শাহনেওয়াজ ও ইসহাকের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে হাতাহাতি হয়। এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে এক পর্যায়ে দু’গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে প্রকাশ্য মহড়া দেয়। দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনায় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে উঠে।

এদিকে দোকানে হামলা ও ভাংচুরের ঘটনায় দোকান মালিক সমিতির ব্যানারে শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত দোকান বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে। ওই সময় ব্যবসায়ীদের একটি অংশ মৌনমিছিল করে।

স্থানীয় দোকানদার জানান, শনিবার সন্ধ্যায় তৃতীয় বারের মত শতাধিক যুবক প্রকাশ্যে মহড়া দিয়েছে স্টেশনে। সংঘবদ্ধ যুবকদের মহড়া দেখে ব্যবসায়ীরা দ্রুত দোকান পাট বন্ধ করে দিক-বিদিক ছুটাছুটি করতে শুরু করে। বলতে গেলে কোর্টবাজারে দিন দিন আইনশৃংখলা পরিস্থিতি অবনতি আশঙ্কা দেখা দিয়েছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের এ প্রসঙ্গে বলেন, যেকোন ধরনের পরিস্থিতি মোকাবেলা করতে পুলিশ টহল জোরদারের পাশা-পাশি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে রেখেছেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন