কোরবানী ও দূর্গাপুজাকে সামনে রেখে তৎপর থাকবে বিজিবি- লে. কর্ণেল মোখলেছ

15.09.2014-40 BGB Confarence NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পলাশপুর জোন অধিনায়ক লে: কর্ণেল মো: মোখলেছুর রহমান কোরবানীর ঈদ ও দূর্গাপুজাকে সামনে রেখে বরাবরের মতোই পাহাড়ে সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধে তৎপর থাকবে বিজিবি জওয়ানরা। যেকোন মুল্যে জোন এলাকার চাঁদাবাজি বন্ধ ও ব্যবসায়ীসহ সাধারন মানুষের নিরাপত্তা বিধান করা হবে। এজন্য তিনি সকল সম্প্রদায়ের সহযোগীতা কামনা করেন।

সোমবার সকালে ২৯, বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র পলাশপুর জোন সদরে কোরবানী ও দূর্গাপুজাকে সামনে রেখে অনুষ্ঠিত বিশেষ নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিজিবি নিরলসভাবে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, বিভিন্ন উৎসবকে সামনে রেখেই সন্ত্রাসীরা পরিস্থিতিকে ঘোলাটে করার চেষ্ঠা করে। তাই এ বছর বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে আগাম ব্যবস্তা নেয়া হচ্ছে। সকলে মিলেমিশে যেন হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গাপুজা পালন করতে পারে বিজিবি সে লক্ষ্যে এখন থেকেই তৎপর রয়েছে বলেও জানান তিনি।

আইন-শৃঙ্খলা সভায় বড়নাল ইউনিয়নের চেয়ারম্যান মো: আলী আকবর, গোমতি ইউনিয়নের চেয়ারম্যান মো: মনছুর আলী, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাদারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, গোমতি মৌজার হেডম্যান অনিল বিকাশ ত্রিপুরা ও ব্যবসায়ী নেতা মো: রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আইন-শৃঙ্খলা সভায় বড়নাল ইউনিয়নের চেয়ারম্যান মো: আলী আকবর উপজাতীয় সন্ত্রাসীদের দৌরাত্বের কথা তুলে ধরে সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধে পাহাড়ী-বাঙ্গালীদের ঐক্য কামনা করে বলেন, ক্ষেত্র বিশেষে নীরিহ পাহাড়ীদেরও চাঁদা দিতে হয়। গোমতি ইউনিয়নের চেয়ারম্যান মো: মনছুর আলী গোমতির বিভিন্ন বাঙ্গালী বাড়িতে অগ্নিসংযোগের প্রসঙ্গ তুলে ধরে গোমতি ও বান্ধরছড়া এলাকায় দুটি বিজিবি ক্যাম্প স্থাপনের দাবী জানান।

এসময় অন্যান্যের মধ্যে পলাশপুর জোন‘র উপ-অধিনায়ক মেজর অসাদুজ্জামান, বেলছড়ি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: রহমত উল্লাহ, সাংবাদিক জসিম উদ্দিন জয়নাল, বিভিন্ন ক্যাম্প কমান্ডার, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক, হেডম্যান-কার্বারী ও ব্যাবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন