কোনো ধর্মই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমর্থন করে না

Alikadam Tarorism News 16-02-2017-

আলীকদম প্রতিনিধি :
বান্দরবানের আলীকদমে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা বিরোধী গণসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আলীকদম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক, থানা অফিসার্স ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, সদর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, উপজেলা জঙ্গিবাদ বিরোধী কমিটি সদস্য সচিব মংব্রাচিং মার্মা, আ’লীগ নেতা ধুংড়ি মার্মা ও আলীকদম প্রেস ক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কোন ধর্মেই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমর্থন করে না। যারা ধর্মের দোহাই দিয়ে নাশকতা ও মানুষ হত্যা করে তারা ধর্মভীরু নয় বরং তারা ধর্মের শত্রু। প্রধান অতিথি মহাগ্রন্থ আল- কুরআন, গীতা ও ত্রিপিটকের বিভিন্ন আয়াত এবং শ্লোক তুলে ধরে জঙ্গিবাদকে কোন ধর্মই সমর্থন করে না বলে জানান। তিনি সকলকে ধর্মের ছায়াতলে এসে ভ্রাতৃত্ববোধ বজায় রেখে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ ও সহাবস্থান বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সমরঞ্জন বড়ুয়া।

এদিকে, উপজেলা পরিষদ হলরুমে সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুধী সমাজকে নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন ইউএনও মোহাম্মদ নায়িরুজ্জামান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন