কেপিএম-এ আনসার পিসি ও এপিসির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

কাপ্তাই প্রতিনিধি:

কর্ণফুলী পেপার মিলস্ লি. (কেপিএম) রাষ্ট্রয়াত্ব প্রতিষ্ঠান পাহারায় কর্মরত আনসার পিসি ও এপিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, অবহেলা ও সংস্থার শৃঙ্খলা বহির্ভুত কর্মকাণ্ডের অভিযোগ পাওয়া গেছে।

পেপার মিলের মহাব্যস্থাপক (প্রশাসন) জাহাঙ্গীর হোসেন খান কর্তৃক কেপিএম/ নিরাপত্তা/ ২৪/০৯/২০১৭ইং পত্র সূত্রে অভিযোগ পাওয়া যায় পিসি সমরজিৎ বড়ুয়া ও এপিসি সোলাইমানের বিভিন্ন অনিয়মের কারণে এবং কর্তব্য অবহেলার ফলে প্রত্যাহার করা একান্ত প্রয়োজন দাবি জানিয়ে সম্প্রতি মিল ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে একটি চিঠি প্রদান করেন আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট বরাবর।

অভিযোগ পত্রে জানাযায়, পিসি সমরজিৎ বড়ুয়া চলতি বছরের মার্চ ও এপ্রিল মাসের আনসারদের অতিরিক্ত কাজের টাকা কেপিএম হিসাব বিভাগ হতে তুলে ওই আনসারদের মাঝে প্রদান না করে নিজে আত্মসাৎ করে।

কর্তৃপক্ষ বিষয়টি অবহিত হলে পিসিকে তলফ করা হয়। পিসি টাকা নেওয়ার কথা স্বীকার করে এবং পরে অতিরিক্ত কাজের টাকা আনসারদের মাঝে প্রদান করে।

এছাড়া ওই পিসি ৩১ আগস্ট ও ৪ সেপ্টেম্বর  ১৫জন আনসারের অনুপস্থিতিতে অন্য আনসার দিয়ে ডিউটি করান যা মিল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত না করিয়ে সরকারি প্রতিষ্ঠান নিরাপত্তার জন্য হুমকি ও চরম অনিয়ম এবং আনসার সংস্থার শৃঙ্খলা বহির্ভুত কর্মকাণ্ড বলে মন্তব্য করা হয় অভিযোগ পত্রে।

ওই পিসিকে প্রত্যাহারের জন্য ইতিপূর্বে দু’বার কেপিএম হতে লিখিত পত্র জেলা আনসার কমান্ড্যান্ট বরাবর প্রদান করা হলেও অদ্যবধি কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ পত্রে জানাযায়।

এছাড়া ওই পিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম পাওয়া যায় যা ক্যাম্প পরিচালনার ক্ষেত্রে হুমকি বলে মনে করা হয়। এ ব্যাপারে সমরজিৎ বড়ুয়াকে মোবাইলে ফোন করা হলে বন্ধ পাওয়া যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন