‘কেন্দ্র দখল ও ব্যালট ছিন্তাইয়ের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

কাউখালী প্রতিনিধি:

রাঙামাটি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এ কে এম মামুনুর রশিদ বলেন, বাপ দাদার সম্পত্তি মনে করে কোনো গোষ্ঠী কেন্দ্র দখল ও ব্যালট ছিন্তাইয়ের মত ঘটনা ঘটানোর চেষ্টা করবেন না। এ নির্বাচনে প্রশাসন তা হতে দেবে না। কেন্দ্র দখল ও ব্যালট ছিন্তাইয়ের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা।

৩০ ডিসেম্বর একদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে কাউখালীর আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সাথে মতবিনিময় সভা করেছে কাউখালী উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে বুধবার(১৯ ডিসেম্বর) দুপুর ১টায় অফিসার্স কল্যাণ ক্লাবে আয়োজন করা হয় বিশেষ আইন শৃঙ্খলা ভা । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এ কে এম মামুনুর রশিদ।

জেলা প্রশাসক বলেন, রাঙামাটি ২৯৯ আসনের নির্বাচনকে প্রশাসন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। রাঙামাটির কোনো কেন্দ্র কারো দখলে থাকার সুযোগ দিবে না প্রশাসন। প্রতি কেন্দ্রে সব দলের ভোটার ও এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে রাঙামাটির ২০৩ কেন্দ্রেই পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন থাকবে।

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি মেনে পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক বাজায় রেখে নির্বাচনী মাঠে কাজ করুন। ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারে প্রশাসন সে ব্যাপারে কাজ করে যাচ্ছে। নির্বাচন ঘিরে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সে যে দলেরই হোক প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

জেলা প্রশাসক বলেন, কোথাও কোনেো ঘটনা ঘটলে সে বিষয়ে দায়ছাড়া অভিযোগ না করে সরাসরি বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ করলে প্রশাসন তাৎক্ষনাৎ ব্যবস্থা গ্রহণ করবে। পোস্টার ছেড়ার মত ছোট খাটো কিছু বিচ্ছিন্ন ঘটনার অভিযোগ ছাড়া কাউখালীর রাজনৈতিক দলগুলোর মধ্যে শান্তিপূর্ণ সহঅবস্থান বজায় রয়েছে বলেও সভায় তিনি জানান।

সভায় পোস্টার ছেড়া কেন্দ্র করে আওয়ামী লীগ বিএনপি একে অপরকে দোষারোপ করলেও সরকার দলের পক্ষ থেকে মূলত অভিযোগ আনা হয় জনসংহতি সমিতি  (জেএসএস)’র বিরুদ্ধে।  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার ও যুগ্ম সম্পাদক শামছুদ্দোহা চৌধুরী তাদের নেতা কর্মীদের জেএসএস কর্তৃক মোবাইলে বিভিন্ন প্রকার হুমকীর কথা তুলে ধরেন জেলা প্রশাসক।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিনহাজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পুলিশ সুপার মো. কবির হোসাইন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম চৌধুরী, ওসি মোঃ মনজুরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরে কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন