কৃত্তিকাকে হত্যার প্রতিবাদে পানছড়িতে ৩ সংগঠনের বিক্ষোভ

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৯ মাইলে পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নিমর্মভাবে হত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন পানছড়ি থানা শাখা।

বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ১১টায় পানছড়ি উপজেলা পুজগাং স্কুল মাঠ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি পুজগাং বাজারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, ডিওয়াইএফ’র উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সুরমঙ্গল চাকমা, পিসিপি সাবেক উপজেলা শাখার সভাপতি ও খাগড়াছড়ি জেলা সদস্য হিমেল চাকমা, ৩নং পানছড়ি সদর ইউপি সদস্য সঞ্জয় চাকমা, এইচডব্লিউএফ’র উপজেলা শাখার সদস্য মিতালী চাকমা।

সমাবেশে বক্তারা কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে এ যাবত সংঘঠিত ধর্ষণ-খুনের ঘটনায় সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া এ ধরনের ঘটনা দিন দিন বাড়ছে। অপরাধীরা পার পেয়ে এমন নৃশংস ঘটনা সংঘঠিত করতে উৎসাহিত হচ্ছে।

বক্তারা অভিলম্বে কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যার সাথে জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন