কুষ্টিয়ার কুমারখালীতে পালিত হলো বউ দিবস

1442804049

স্টাফ রিপোর্টার:
কুষ্টিয়ার কুমারখালী পৌরশিশু পার্কে পালিত হলো বউ দিবস। ‘আমরা বউ পাগল নই-বউ প্রেমী, সুস্থ ও অসুস্থ বউকে ছেড়ে না যাই’ এমন শ্লোগানকে সামনে রেখে এ দিবস পালিত হয়েছে।

রোববার বিকেল সাড়ে পাঁচটায় আলোচনাসভা, মিষ্টিমুখ এবং দু’জন ত্যাগী সংসারী বউসেবীর জীবন কাহিনীর উপর আলোকপাতের মধ্যে অনুষ্ঠান শুরু হয়। এ দু’জন হলেন কুমারখালী শহরের এলঙ্গীপাড়ার নিখিল কুমার কুণ্ডু ও খোকসার হেলালপুর গ্রামের আশরাফ আলী মৃধা।

এদের মাঝে নিখিল কুমার কুণ্ডু স্ত্রী মিলি রানী কুণ্ডুকে পরিচর্যা করছেন দীর্ঘ পনের বছর ধরে। সংসারের যাবতীয় কাজও করছেন তিনি । বিয়ের দু’বছর পর স্ত্রী সন্তান সম্ভাব্য হন। সন্তান জন্ম দিতে গিয়ে মিলি রানী বুদ্ধি প্রতিবন্ধী হয়ে যান। ভারত বাংলাদেশের বিভিন্ন হাসপাতালসহ অনেক জায়গায় চিকিৎসা করিয়েছেন যদিও তিনি আজও সুস্থ হননি।

চিকিৎসক জানান, তার স্ত্রীর ব্রেনের দুটি পার্ট বিকল হয়ে অনুভূতি ও বুদ্ধিপরিচালনাসহ সবই অসাড়। সেই সময় থেকে এখন পর্যন্ত স্ত্রী মিলি রানীর খাওয়া দাওয়া থেকে গোসল, বাথরুম পর্যন্ত সব কাজ নিজে হাতে করছেন নিখিল কুমার কুণ্ডু। স্ত্রীকে বাঁচানোর আশঙ্কায় এখন পর্যন্ত কোন সন্তান নেননি।

বউ দিবস পালনকারী আরেকজন হলেন খোকসার হেলালপুরে আশরাফুল হক মৃধা। ১৯৯১ সালে বিয়ের চার বছরের মাথায় প্রথম সন্তান আকাশের জন্ম দিকে গিয়ে স্ত্রী চম্পা রানী অসুস্থ হয়ে যান। সেই থেকে এখন পর্যন্ত অসুস্থ তিনি।

বউ দিবসকে সামনে রেখে মজার আড্ডার পরিবেশ যদিও কিছুক্ষণ অন্যরকম অনুভূত হয়। তবুও উপস্থিত সবাই এ দিবসকে সমর্থন করেন এবং আগামী বছরে বৃহৎ কলেবরে পালনের পরামর্শ ও মতামত দেন। বউ দিবসের অনুষ্ঠানে কবি ও নাট্যকার লিটন আব্বাসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাংবাদিক দীপু মালিক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন