কুতুবদিয়া উপজেলা নির্বাচন স্থগিত

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (২১ মার্চ) চেয়ারম্যান প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর করা একটি রীট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন উচ্চ আদালত।

দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ২৪ মার্চ নির্বাচন অনিুষ্ঠিত হবার কথা ছিল। উচ্চ আদালতে রীটের সূত্র মতে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়ন দাখিল করলেও ঋনখেলাপীর দায়ে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হকের মনোনয়ন বাতিল হয়েছিল।

এসময় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি কেউ না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধরীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে আজিজুল হক উচ্চ আদালতে আপিল করলে শুনানী শেষে আদালত তার বৈধতার পক্ষে একটি আদেশ দেন এবং জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে আনারস প্রতীক পেয়ে প্রচারণায় মাঠে নামেন। তবে এ রীট আবেদনের তথ্য আড়াল করে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষিত প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলামকে রীটের পক্ষ ভুক্ত করা হয়নি।  ফলে আ’লীগ প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বৃহস্পতিবার একটি রীট আবেদন করে তা অবগত করেন এবং আজিজুল হকের রীটে পক্ষভুক্ত করারও আবেদন করেন।

আদালত আবেদনটি আমলে নিয়ে আগামী ১১ এপ্রিল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানীর জন্য দিন ধার্য করেন এবং এ  পর্যন্ত (মাননীয় আপিল বিভাগের সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং-৮৬৮/২০১৯ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত) নির্বাচন স্থগিত রাখার জন্য একটি আদেশ দেন।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম এ আদেশ দেন। এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর পক্ষে মামলা পরিচালনা করেন এড: মামুন মাহবুব ও ব্যারিস্টার আবদুল্লাহ আলম মামুন চৌধুরী। রীট আবেদনকারীর পক্ষে ছিলেন এডভোকেট শেখ মোরশেদ, নির্বাচন কমিশনের পক্ষে এডভোকেট তৌহিদুর রহমান ও রাষ্ট্র পক্ষে ছিলেন ডিএজি কেএম জাহিদ সরওয়ার।

এ দিকে উপজেলায় হঠাৎ নির্বাচন স্থগিত হওয়ায় সাধারণ ভোটারদের মাঝে হতাশা নেমে আসে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন