কুতুবদিয়ায় স্বাধীনতা দিবসে দিনব্যাপী কর্মসূচি

কুতুবদিয়া  প্রতিনিধি:

কুতুবদিয়ায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ২৬ মার্চ সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি/আধা সরকারি স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলণ, একই সাথে থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের শুভ সূচনা ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। সকাল সাড়ে ৮টায় বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুজকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও ক্রীড়া অনুষ্ঠান।

সকাল ১১টায় একই স্থানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ। সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও বিশেষ প্রার্থনা। হাসপাতাল, এতিমখানা, দাতব্য প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকাল ৩টায় কুতুবদিয়া হাই স্কুল মাঠে উপজেলা চেয়ারম্যান একাদশ বনাম উপজেলা নির্বাহি অফিসার একাদশের মধ্যে প্রীতি ভলিবল ম্যাচ এবং সন্ধ্যা সাড়ে ৬টায় অফিসাসূ ক্লাব প্রাঙ্গণে জাতিন পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে উক্ত কর্মসূচিতে অংশ গ্রহণ করে যথাযোগ্য ভাবে পালনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন