কুতুবদিয়ায় লবণের মাঠে সংঘর্ষে গুলিবিদ্ধ ১১

16508483_1238411106272676_4149738391192376400_n

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় লবণের মাঠ দখলকে কেন্দ্র করে গোলাগুলিতে আহত হয়েছে ১১ জন। রবিবার সকাল ১১ টার দিকে উপজেলা সদর বড়ঘোপ আজম কলোনি এলাকায় এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র জানায়, বড়ঘোপ আজম কলোনির পূর্ব পার্শ্বে প্রায় ৫০ একর লবণ জমি প্রান্তিক লবণ চাষিদের মাঝে জেলা শ্রমিকলীগ’র যুগ্ম সম্পাদক মনোয়ারুল ইসলাম চৌধুরীর পানি উন্নয়ন বোর্ড থেকে লীজ নেয়া নিয়ে বিরোধ চলছিল।

রবিবার সকাল ১১টার দিকে ওই মাঠে অতর্কিত ২০/২২ জনের একটি গ্রুপ ও চাষিদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এ সময় মুখোশ পরিহিত কয়েকজন গুলি বর্ষণ করতে থাকে। এতে অন্তত ১১ জন গুলিবিদ্ধ হয়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

আহতরা হলেন বড়ঘোপ বদাইয়া পাড়ার রাশেদ(২৮), একই পাড়ার মো. হোছাইন (২৫), জাফর আলম (৬০), মিয়াজির পাড়ার রহিম উল্লাহ (৭০), আজম কলোনির পেচুঁ মিয়া(৫৫), একই এলাকার মাহমুদ হোছাইন (৫০), জালাল আহমদ (৭৫), আনোয়ার হোসেন (৪০), বেলাল হোসাইন (২৮), মো. বেলাল (৩৬), মনোহর খালীর আমীর হামযা (৩০)।

গুলিতে আহতদের মধ্যে রাশেদ, রহিম উল্লাহ, পেঁচু মিয়া, মুহা. হোসেন, জালাল আহমদকে জেলা সদর হাসপাতালে পাঠানো হলে একজন ভর্তি ও বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

একই মাঠের লবণ চাষি আজম কলোনির বাদশা বলেন, লবণ মাঠ দখল করতে ব্যক্তিরা মাঠের পলিথিন কিরিচ দিয়ে কেটে লণ্ড-ভণ্ড করে দিয়েছে।

থানার অফিসার্স ইনচার্জ (ওসি) অংসা থোয়াই বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌঁছলে তারা পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ মামলা দিলে তা গ্রহণ করা হবে বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন