কুতুবদিয়ায় বাংলালিংক সার্ভিস পয়েন্ট বন্ধ এক বছর

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় এক বছরের বেশি সময় ধরে বাংলালিংক সার্ভিস পয়েন্ট বন্ধ রয়েছে। ফলে উপজেলার বিভিন্ন প্রান্তের প্রায় ১০ হাজার মোবাইল গ্রাহক পড়েছে বিপাকে। সেই সাথে ভোগান্তির শিকারও হচ্ছেন ভুক্তভোগী গ্রাহকরা।

জানা যায়, উপজেলা সদর বড়ঘোপ উপজেলা গেইটে বাংলালিংক মোবাইলের গ্রাহক সেবা দেয়ার লক্ষ্যে একমাত্র সার্ভিস পয়েন্টটি অজ্ঞাত কারণে অন্তত ১৪ মাস ধরে বন্ধ রাখা হয়েছে। নষ্ট সিম তোলা, বিভিন্ন প্যাকেজ পরিবর্তন-পরিবর্ধনসহ গ্রাহকসেবা না থাকায় উপজেলার অন্তত: ৮ থেকে ১০ হাজার বৈধ গ্রাহক পড়েছে বিপাকে। এসব গ্রাহকরা খুঁচরা রিটেইলারদের কাছে আই টপ(ইজিলোট) সুবিধা পেলেও তাদের কাছে অন্য কোন সেবা পাচ্ছেনা। অতিথি সেবার মতো সিম নিবন্ধনের সময় এসে সিমগুলো নিবন্ধন করিয়ে তারা এখন লাপাত্তা।

সূত্র জানায়, উপজেলার বাইরে থেকে এসে সপ্তাহে দু’দিন একজন ডিস্ট্রিবিউটর সেল্স রিপ্রেজেন্টেটিভ এসে খুঁচরা রি-টেইলরদের কাছে ইজিলোড বিক্রি করে দায়িত্ব সারেন। বাকি সেবা বঞ্চিত দ্বীপের প্রায় ১০ হাজার বাংলালিংক গ্রাহক। ধূরুং বাজারের বাসিন্দা গৃহিনী রহিমা বেগম বলেন, তার পরিবারে বেশ কয়েকটি বাংলালিংক সিম রয়েছে। কিন্তু খুঁচরা রি-টেইলর দোকানে অন্যান্য মোবাইল ফোনের ইজিলোড সুবিধা থাকলেও অনেক ক্ষেত্রে বাংলালিংক মোবাইলে টাকা লোড করেননা তারা। যে কারণে দৌঁড়াতে হয় অন্যত্র। একই কথা জানান সতরুদ্দীন হাই স্কুলের সহকারি শিক্ষক মো. খোরশেদ আলম, বড়ঘোপ বাজারের ব্যবসায়ী নুরুল কবীর।

বড়ঘোপের ডিস অপারেটর নাজির হোসেন বলেন, তার একটা সিম ব্লক হওয়ায় কক্সবাজার গিয়েও তা ঠিক করাতে পারেননি। কোথায় সিম তোলা যাবে তাও তিনি জানতে পারছেন না।

বড়ঘোপ উপজেলা গেইটে বন্ধ থাকা বাংলালিংক সার্ভিস পয়েন্টের কাস্টমার কেয়ার রি-প্রেজেন্টেটিভ এম. নজরুল ইসলাম বলেন, উপজেলার একমাত্র বাংলালিংক সার্ভিস পয়েন্ট অজ্ঞাত কারণে তুলে নেয়া হয়েছে প্রায় ১৩/১৪ মাস আগে। যার দরুণ বাংলালিংক সিমের যাবতীয় সেবা বঞ্চিত হচ্ছে গ্রাহকরা। নিকটবর্তী সার্ভিস পয়েন্ট চকরিয়া উপজেলায়। যেখানে সেবা নিতে গেলে আর্থিক লোকসান ও সময় সাপেক্ষ ব্যাপার গ্রাহকদের জন্য।

এ ব্যাপারে চকরিয়া জোনাল সেল্স ম্যানেজারের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি রিসিফ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন