কুতুবদিয়ায় নানা কর্মসূচির মাধ্যমে বিজয় দিবস উদযাপন

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়া উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

উপজেলা প্রশাসন ২দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেন। ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় অফিসার্স ক্লাব মাঠ, উপজেলা পরিষদ হলরুমে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা স্তরে মুক্তযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১৬ ডিসেম্বর থানা প্রাঙ্গণে সূর্যোদয়ের সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের সূচনা করা হয়। একই সময়ে কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল-সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিভিন্ন সরকারি ,আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ভবনে পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮টায় বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন। এতে উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় ¯আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বক্তব্য প্রদান করেন। এসময় থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউস বিশেষ বক্তব্য রাখেন।

থানার এসআই প্যারেড কমান্ডার  ফুলেন বড়–য়ার নেতৃত্বে সালাম গ্রহণ, আনসার, ব্যাটেলিয়ন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করে। সকাল ১১টায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ করা হয়। জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ, অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। হাসপাতাল, এতিমখানা, অন্যান্য দাতব্য প্রতিষ্ঠানে উন্নত খাবর পরিবেশন, বিকালে কুতুবদিয়া হাই স্কুল মাঠে  প্রীতি ভলিবল ম্যাচ এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ ছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন