কুতুবদিয়ায় ধুরুংবাজারে কাঁচাবাজারে ফের অবৈধ দোকান

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়া ধুরুংবাজারের সবজি মার্কেটের গলি ফের অবৈধ ব্যবসায়িদের দখলে চলে গেছে। ফলে ক্রেতাদের যাতায়াতের পথ এখন প্রায় বন্ধ। লাভবান হচ্ছে সংশ্রিষ্ট ইজারাদার। ব্যবসায়িরা জানান, সবজি মার্কেটে নির্দিষ্ট দোকান ছাড়াও গলি দখল করে অবৈধ দোকান গড়ে ওঠে। এতে চলাচলের পথ হয়ে যায়। নালা-ড্রেন ময়লা আবর্জনায় পানি নিষ্কাসন ব্যবস্থাও বন্ধ হয়ে যায়।

২০১৪ সালের আগস্টে সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদের প্রচেষ্টায় উপজেলা নির্বাহি অফিসার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬টি দোকান উচ্ছেদ করে দেন। এক বছর পর ফের সবজি মার্কেটের গলি গুলোতে অবৈধ দোকান গড়ে ওঠে। যে কারণে আবারো ভোগান্তি বেড়ে যায় ক্রেতা সাধারণের। মার্কেটের পাশের বাসিন্দা মাস্টার জয়নাল আবেদীন বলেন, সরকারি খাস জায়গায় কয়েকজন ব্যবসায়ি চলাচলের পথ বন্ধ করে অস্থায়ী অবৈধ দোকান নির্মাণ করেছেন। অন্য দিকে নাম প্রকাশ না করার শর্তে উচ্ছেদকৃত ব্যবসায়িদের কয়েকজন বলেন, সাবেক চেয়ারম্যানকে দোকান বসানোর দাবি জানালে তিনি গলির ভেতর ফের কয়েক জনকে অলিখিত অনুমতি দেন বলে তারা জানান।

এ দিকে সবজি মার্কেটের গলিতে অবৈধ দোকান উচ্ছেদে নাজেম উদ্দিন নাজু নামের একজন ব্যবসায়ি উপজেলা নির্বাহি কর্মকর্তাকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ প্রদানকারী নাজু বলেন, আগে তিনি সেখানে সবজির ব্যবসা করেছেন। তাকে মোবাইল কোর্টের মাধ্যমে তুলে দিয়ে সাবেক চেয়ারম্যান স্বজনপ্রীতির মাধ্যমে অন্যলোকদের দেন বলে তিনি জানান। অভিযোগটি আমলে নিয়ে নির্বাহি অফিসার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

বাজারের ইজারাদার হাজী নুরুল আলম বলেন, কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ি মোবাইল কোর্টে তুলে দেয়া সবজি গলিতে কয়েকটি দোকানদার ব্যবসা করে আসছেন। যেহেতু বাজারের ভিতরে তাই তাদের কাছ থেকে তিনি হাশিল আদায় করেন নিয়মিত। সাবেক ইউপি চেয়ারম্যানের সাথে মোবাইলে চেষ্টা করলে তিনি রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন