কুতুবদিয়ায় জ্বীনের আতঙ্কে যুবক হাসপাতালে

কুতুবদিয়া প্রতিনিধি

কুতুবদিয়ায় পুকুর-ডোবায় জ্বীনের আতঙ্ক গুজবের মাঝে পড়ে এক যুবক হাসপাতালে। মঙ্গলবার (১৭ জুলাই) সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে মুহুর্তেই ছড়িয়ে পড়ে সেই গুজব। ১০ মিনিটেই হাসপাতালে ভীড় করে সহস্রাধিক উৎসুক মানুষ। ভীড় সামলাতে পুলিশ এসে নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার বিকালে কৈয়ারবিল মিয়াজির পাড়ার গোলাম রশিদের পুত্র শাওন (২২) সহ কয়েকজনে বল খেলে ৭টার দিকে স্থানীয় পুকুরে নামে শাওন। হাঁটু পানিতে নামার পর কে যেনো পা ধরে টানছে। এমন সন্দেহে চিৎকার করলে কাউছার নামের একজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। পাগলামি শুরু করলে দ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়। হাজার মানুষ হাসপাতালে ভীড় করায় চিকিৎসা সেবায় বিঘœ হলে পুলিশকে খবর দেয়া হয়।

হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. জয়নুল আবেদীন জানান, রোগী সম্ভবত কোন অজানা ভয়ে আতঙ্কগ্রস্ত অবস্থায় এসেছে। তা ছাড়া তার হার্টের সমস্যাও থাকতে পারে। এ পরিস্থিতির মাঝে তার চিকিৎসা এখানে সম্ভব নয় বিধায় রেফার করা হয়েছে।

উৎসুক মানুষ নিয়ন্ত্রণে আনতে আসা থানার ওসি (তদন্ত) আমিরুল ইসলাম বলেন, গুজব ছড়ানো হয়েছে। ভয়ে রোগী এ ধরণের আচরণ করছে বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে। তবে গুজবে কান না দেয়ার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, কুতুবদিয়ায় সম্প্রতি পুকুরে ডুবে বেশ কিছু শিশু মারা যাওয়ায় বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। একটি সংবাদে পুকুরে বা ডোবায় জ্বীনের উৎপাত বৃদ্ধির কারণে শিশুরা মারা যাচ্ছে-হাসপাতাল প্রধানের এমন বক্তব্য আসায় হৈচৈ পড়ে যায় দ্বীপ জুড়ে। সাধারণ মানুষের মাঝে গুজব ও আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই এমন গুজব ছড়িয়ে পড়ায় এমনটি হয়েছে বলে সচেতন মহলের ধারণা। তারা মাইকিং করে জনগণকে বিভ্রান্ত না হতে প্রচারণা করার দাবিও করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন