Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাশ্মীরে বন্দুকযুদ্ধ, মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত

আন্তুর্জাতিক ডেস্ক:

ভারত নিয়ন্ত্রীত কাশ্মীরে বিদ্রোহীদের সঙ্গে তীব্র বন্দুকযুদ্ধে এক মেজরসহ অন্তত পাঁচ সেনা নিহত হয়েছেন। এতে আরও দুই বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া আহত এক সেনা ও এক বেসামরিক নাগরিককের অব্স্থা আশঙ্কাজনক। স্থানীয় কর্মকর্তাদের বরাতে এএফপি ও টাইমস অব ইন্ডিয়া এমন তথ্য দিয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে পুলওয়ামা জেলায় বিদ্রোহীদের খোঁজে অভিযান চালানোর সময় এ হতাহতের ঘটনা ঘটেছে।

নাম প্রকাশে অনুচ্ছিক এক ভারতীয় কর্মকর্তা এএফপিকে বলেন, দুই পক্ষের গোলাগুলিতে চার সেনা নিহত হয়েছেন। এছাড়াও একজন আহত হয়েছেন জানালেও টাইমস অব ইন্ডিয়া নিহত সেনার সংখ্যা বলেছে পাঁচজন।

পুলিশ কর্মকর্তা বলেন, সেনারা প্রথমে হুশিয়ারিমূলক গুলি ছোড়েন। তখন বিদ্রোহীরা পাল্টা গুলি করেন। এতে প্রধান শহর শ্রীনগর থেকে ৪০ কিলোমিটার দূরে এই জেলায় দুই পক্ষ তীব্র বন্দুকযুদ্ধে জড়িয়ে পড়েন। তবে বিদ্রোহীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন বলেও জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার নিরাপত্তা বাহিনীর দুই হাজার ৫০০ জওয়ানকে বহন করে নিয়ে যাওয়া একটি গাড়ি বহরে বিস্ফোরকবোঝাই একটি ভ্যান ঢুকে পড়লে গত তিন দশকের মধ্যে সবচেয়ে হতাহতের ঘটনাটি ঘটে।

হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জইশ-ই-মোহাম্মদ। তবে ভারত এ হামলার নেপথ্যে প্রতিবেশী পাকিস্তানকে দায়ী করলেও দেশটি তা অস্বীকার করে যাচ্ছে।

পুলওয়ামারে ভয়াবহ হামলার পর বিতর্কিত এ অঞ্চলটিতে ব্যাপক তল্লাশি অভিযান চালাচ্ছে সরকারি নিরাপত্তা বাহিনী। যা এখনো অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, কাশ্মীরে ১৯৮৯ সালে ব্যাপক বিদ্রোহী ছড়িয়ে পড়লে হাজার হাজার বেসামরিক লোক নিহত হন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাশ্মীরে বন্দুকযুদ্ধ, মেজরসহ ৫ ভারতীয় সেনা নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন