কাপ্তাই ৪ ইউপিতে ভোটার ও প্রার্থীদের মধ্যে  আশঙ্কা

ইউনিয়ন পরিষদ নির্বাচন

কাপ্তাই প্রতিনিধি:

আগামী ৪ জুন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কাপ্তাইয়ের ৪টি ইউপিতে সাধারণ ভোটার ও প্রার্থীরা সুষ্ঠু নির্বাচন নিয়ে আশংঙ্কা প্রকাশ করছেন। ইতোমধ্যে কাপ্তাইয়ের বিভিন্ন প্রার্থী ও প্রার্থীর সমর্থকদের হুমকি এবং এজেন্ট না দেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে প্রার্থীরা।

আসন্ন ইউপি নির্বাচনে ভোট যতই ঘনিয়ে আসছে ভোটারদের মধ্যে আশংঙ্কা ততোই বৃদ্ধি পাচ্ছে। রাইখালী ধানের শীর্ষ প্রার্থী জাহাঙ্গীর তালুকার অভিযোগ করেন, রাইখালী বাঙালী অধ্যুসিত এলাকা ডংনালা, কারিগরপাড়া, রিফিউজি পাড়া, নারায়নগিরিসহ বিভিন্ন এলাকার আমার সমর্থকদের এবং আমাকে ভয়ভীতি দেখানো হচ্ছে। তিনি এ সকল এলাকাকে ঝুঁকিপূর্ণ বলে দাবি করেন।

চিৎমরং ইউপিতে চেয়ারম্যান প্রার্থী ইথোয়াই মং মারমা বলেন, আমি নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করছি। তবে সুষ্ঠু ভোট প্রযোগ হলে এবং প্রশাসনের যথেষ্ট নিরাপত্তা থাকলে এবং ভোটারা সঠিকভাবে ভোট দিতে পারলে তিনি বিজয়ী হবে বলে আশা প্রকাশ করেন।

নাম প্রকাশ না করার শর্তে ওয়াগ্গা ইউপি‘র কয়েকজন স্বতন্ত্র প্রার্থী অভিযোগ করেন, আমরা ভয়ের মধ্যে আছি।বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। কেন্দ্র দখলের মতো ঘটনা ঘটতে পারে বলে তারা জানান। তারা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন।

এদিকে কাপ্তাই ইউপি ধানের শীর্ষ প্রার্থী মহির উদ্দিন অভিযোগ করেন, তার সমর্থকদের বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। কোন এজেন্ট যেনো না দিতে পারি তার জন্য বিভিন্ন ভাবে ভয়ভীতি দেওয়া কথা অভিযোগ করা হয়। তিনি সুষ্ঠু নির্বাচনের জন্য প্রশাসনের সহযোগীতা কামানা করেন। এদিকে নির্বাচন কর্মকর্তা বলেন, ভোটারদের যতই ভয় বা হুমকি প্রদান করা হউক কাউকে ভোট কেন্দ্র দখল বা ভোট প্রয়োগে বাঁধা গ্রহণ যোগ্য হবে না। আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন