কাপ্তাই বিজিবির জঙ্গিবাদ বিরোধী র‌্যালি

BGB RALY copy

কাপ্তাই প্রতিনিধি:

জঙ্গিবাদ দেশ সমাজ ও রাষ্ট্রের শত্রু এদের দমন করতে হলে সরকারের কার্যক্রমের পাশা, পাশি সকল সম্প্রদায়ের লোকজনদের এগিয়ে আসতে হবে। সন্ত্রাসী ও জঙ্গিরা কারও বন্ধু হতে পাড়ে না। আমরা সকলে একযোগে কাজ করলে দেশ থেকে জঙ্গিবাদ দমন করা সন্বাব হবে। বুধবার কাপ্তাই ১৯ বিজিবি ওয়াগ্গাজোন প্রধান কার্যালয়ে এলাকার সকল সম্প্রাদায়ের লোকজনের নিয়ে জঙ্গিবাদ বিষয়ে মতবিনিময় সভায় বিজিবি অধিনায়ক লে. কর্নেল সোহেল উদ্দিন পাঠান প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা উল্লেখ করেন।

বিজিবি ৩টি বিষয়ের উপর এলাকার শিক্ষক, ঈমাম, মুক্তিযোদ্ধা, ভানতে, পুরহিত, হেডম্যান, কারবারী, ইউপি চেয়ারম্যান, সদস্য, আইনশৃঙ্খলা বাহিনী, মিডিয়া, ছাত্র, শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবীর সাথে জঙ্গি কি, কি ভাবে রোধ করা যায়। সরকারের উদ্যোগের পাশাপাশি সহযোগীতা করার বিষয়ে আলোচনা করা হয়।

প্রায় ২ থেকে ৩ ঘন্টাব্যাপী আলোচনা সভায় সন্ত্রাস দমন ও প্রতিরোধ বিষয়ে সকলে মতামত প্রদান করেন। পরে এ বিষয়ে আলোচনা করেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, কর্ণফুলী ডিগ্রি কলেজ অধ্যক্ষ এএইচ এম বেলাল হোসেন চৌধুরী, ডা. প্রবির খান, মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, কৃষিকর্তা টিপুসুলতান সপন, তথ্য কর্মকর্তা মো. হারুন, কাপ্তাই পলিটেকনিক অধ্যক্ষ আব্দুল মালেক, মুক্তিযোদা কমান্ডার শাহাদৎ হোসেন চৌধুরী, ইউপি চেয়ারমান বিপ্লব মারমা, প্রকৌ. আবব্দুল লতিফ সাংবাদিক কবির হোসেন, কাজী মোশাররফ হোসেনসহ প্রমূখ।

মতবিনিময় শেষে বিজিবি কার্যালয় হতে একটি জঙ্গি বিরোধী র‌্যালি বের হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিজিবি উপ অধিনায়ক মেজর মাহামুদুল হাসান। এ সময় সকল বিজিবি জোয়ান ও সকল সম্প্রাদয়ে লোকজন র‌্যালিতে অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন