Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাপ্তাই পর্যটন নগরীর আর এক নাম কাপ্তাই লেকভিউ পিকনিক কর্ণার

 

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ের পর্যটন নগরীর আর একনাম কাপ্তাই লেকভিউ পিকনিক কর্ণার। কঠোর নিরাপত্তা বেষ্টনী মনোরম পরিবেশ চিত্তবিনোদন প্রাকৃতিক অপরুপ সৌন্দর্য মণ্ডিত দর্শনীয় স্থান, লেক, নদী, লেকের মধ্যে ছোট দ্বীপ নিয়ে গড়ে উঠেছে কাপ্তাই লেক ভিউ।

এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বড় ও চিড়াই কাঠ প্রতিষ্ঠান বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) লাম্বার কমপ্লেক্স (এলপিসি) কাপ্তাই শাখা কর্তৃক নির্মিত এ পিকনিক স্পটটির নাম কাপ্তাই লেক ভিউ।

যে কোন পর্যটক বেড়াতে এসে এক সাথে দু’টি স্পট এবং এ এশিয়ার বৃহৎ করাত কলটি এক নজর দেখতে পাড়েন। এ পিকনিক কর্ণে আসলে দেখা মিলবে এশিয়ার পেপার মিলে কি ভাবে লেক হতে বাঁশ পরিবহণের দৃশ্য আগর বাগান লেকের মধ্যে ছোট ছোট দ্বীপ শিশুদের বিভিন্ন খেলাধুলা বসার জন্য খাবার সুন্দর সিট।

লেক ভিউর পাশে স্থাপন করা হয়েছে কাঠের সিট। এ সিটে বসলে প্রাকৃতিক সৌন্দর্য, মনোরম প্রাকৃতিক ন্যাচারেল বাতাস লেকের পাশে রয়েছে কি ভাবে বড়শি দিয়ে মাছ ধরার দৃশ্য নিজেও ইচ্ছা করলে মাছ শিকার করতে পাড়বে এ সুন্দর স্থানে।

বিএফআইডিসির (এলপিসির) সহ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাক আহমেদ বলেন, এ পিকনিক স্পটে রয়েছে কয়েকশত লোকের একসাথে বসা, খাওয়ার সু ব্যবস্থা সাংস্কৃতিক খেলাধুলা গাড়ি পার্কিং এশিয়ার বৃহৎ করাতকল দেখা নৌকা ও সাম্পান দিয়ে মনের মত বেড়ানো।

কয়েক বছর যাবত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠোনের লোকজন ইতি মধ্যে জায়গাটি ভ্রমণ করে প্রসংসা করছে বলে উল্লেখ করেন।

তবে এবার এ স্পটটি আরও বিভিন্ন ভাবে সাজানো হয়েছে। যে কেউ একবার আসলে বার বার ইচ্ছে হবে এ লেকভিউতে আসার জন্য।

প্রতিষ্ঠানের তীর্থজিত রায় চাকমা, আনোয়ার হোসেন, মফিজুল হক বলেন, এখানে রয়েছে ভ্রমণ পিয়াসুদের জন্য সকল ধরনের খাবার সু’ব্যবস্থা। পিকনিক স্পটটি যে ভাবে নিরিবিলি পরিবেশে স্থাপন করা হয়েছে একবার দেখলে বার বার দেখার ইচ্ছা হবে বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন