কাপ্তাই কর্ণফুলী সরকারি কালেজে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

কাপ্তাই প্রতিনিধি:

বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন সম্পর্কে নুতন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে কাপ্তাইয়ে উদ্বোধন করা হয়েছে বঙ্গবন্ধু কর্ণার। পাঠ্য বইয়ের পাশাপাশি বাংলাদেশের ইতিহাস জানতে কাপ্তাই উপজেলা কর্ণফুলী সরকারি কলেজের পাঠাগারের একাংশ তৈরি করা হয় এ  কর্ণারটি।

বৃহস্পতিবার(১৭জানুয়ারি), রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই কর্ণারটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশরাফ আহমেদ রাসেল, কর্ণফুলী কলেজ অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, কলেজের উপাধ্যক্ষ সিরাজ উদ্দিনসহ কলেজের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা।

জেলা প্রশাসক শিক্ষার্থীদের বলেন, পাঠ্য বইয়ের পাশাপাশি বাস্তবসম্মত জ্ঞান আহরণের বিষয়ে শিক্ষার্থীরা সচেতন হবে। বর্তমান যুগ তথ্য ও প্রযুক্তির যুগ। তাই সকলের হাতে হাতে মোবাইল ফোন ও আধুনিক প্রযুক্তি থাকাটা স্বাভাবিক। তবে কলেজে অপ্রয়োজনীয় সময়কে লাইব্রেরিতে বই পড়ে কাটানো উচিত। জ্ঞান অর্জনের ভুমিকা অপরিসিম। বেশি বেশি বই পড়ে নিজের জ্ঞানকে প্রসারিত করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন