কাপ্তাই উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা সভা

31-01-2017 copy

কাপ্তাই প্রতনিধিঃ

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে মাসিক সভায় উপজেলার আইন-শৃঙ্খলা, সন্ত্রাস, মাদক, নাশকতা ও জঙ্গীবিরোধী কমিটির সদস্যদের নিয়ে এক সভা মঙ্গলাবার সকাল ১০টায় রেস্ট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় কাপ্তাই উপজেলার ৫টি ইউপিসহ শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন মাদক সেবন, ব্যবসা কার্যক্রম চলছে যা অতিদ্রুত নিয়ন্ত্রণ করা পয়োজন বলে উল্লেখ করা হয়।

মাসিক সভায় কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টটিউট অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, অপরিচিত বহিরাগত কিছু যুবক তার কলেজ বাউন্ডারির ভিতরে প্রবেশ করে মাদক সেবন করছে। যা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হচ্ছে। তিনি সকলের সহযোগীতা কামনা করেন। যদি কলেজ শিক্ষার্থীও মাদক সেবনে জড়িত থাকে তাহলে তার কোন ছাড় নেই বলে উল্লেখ করেন।

রাইখালী ইউপি চেয়ারম্যান সাইমং মারমা বলেন, তার এলাকায় প্রকাশ্য ইয়াবা কেনা, বেঁচা, পাচার হচ্ছে প্রশাসনের নাকের ডোগায় কিন্তু প্রতিকারের কোন ব্যবস্থা নেওয়া হচ্ছেনা বলেও ক্ষোভ  প্রকাশ করেন। এছাড়া কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, চিংমং ইউপি চেয়ারম্যান খ্যাইসা অংমারমা, ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান চিরনজিত তংচঙ্গ্যা আইন শৃঙ্খলা সভায় মাদকের ব্যবসা ও সেবন নিয়ন্ত্রনের জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এদিকে কাপ্তাই থানার ওসি রঞ্জন কুমার সামন্ত বলেন, ডিসেম্বর মাসে মাদক মামলা হয়েছে মাত্র ৫টি। বর্তমানে কাপ্তাই আইন শৃঙ্খলা অনেক ভাল এ মাসে কোন মামলা নেই বললেই চলে। আমরা আপনাদের সহযোগিতা নিয়ে কাপ্তাইকে মাদকমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করবো বলেও সভায় ঘোষনা দেন। এছাড়া শব্দদুষণ, কাপ্তাইয়ে তামাক চাষসহ বিভিন্ন বিষয় নিয়ে মিটিং আলোচনা করা হয়।

বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, সুব্রত বিকাশ তংচংগ্যা, কাজী মাকসুদুর রহমান বাবুল, সাংবাদিক কবির হোসেন, হেডম্যান থোয়াইং অং মারমা প্রমুখ।

সভায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন