কাপ্তাইয়ে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালন

21-02-2016

কাপ্তাই প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে কাপ্তাই উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাত ১টায় পুষ্পস্থবক অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার দুলাল চন্দ্র সুত্রধর। এই উপলক্ষে রবিবার সকাল থেকে সকল সরকাররি বেসরকারি ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, শিক্ষাথী ও জনগণের অংশ গ্রহণে প্রভাতফেরি, বর্ণাঢ্য র‌্যালিসহ সকল শহীদের জন্য মসজিদ, মন্দির, প্যাগোডা ও গীর্জায় দোয়া এবং প্রার্থনা করা হয়।

এদিকে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে সকাল ৭টায় সকল শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি স্কুল থেকে বের হয়ে জেটিঘাটসহ গুরুত্বপুর্ণ এলাকা প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয়ে শহীদ ও মাতৃভাষা উপলক্ষে এক আলোচনা সভা প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, ইউপি চেয়ারম্যান প্রকৌ. আবদুল লতিফ, বিদ্যালয়ের অভিভাবক সদস্য কাজী মাকসুদুর রহমান বাবুল, মো. বেলাল হোসেন, আবদুস সোবাহান, সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান, শিক্ষক এবি এম সিরাজুল ইসলামহ প্রমূখ। পরে শিক্ষার্থীদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন