কাপ্তাইয়ে প্রত্যাশা এনজিও গ্রাহকদের টাকা নিয়ে উধাও

প্রতারণা

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাইয়ে একটি বেসরকারি এনজিও ‘প্রত্যাশা সমিতি’ নাম ব্যবহার করে উপজেলার সাধারণ লোকদের নিকট থেকে প্রতারণা করে কয়েক লাখ টাকা নিয়ে উধাও হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

গ্রাহকরা অভিযোগ করেন, এনজিও প্রত্যাশা সমিতি’র কিছু লোক ২/৩ দিন পূর্বে উপজেলার চিৎমরম, শিলছড়ি, নতুনবাজার ও শিল্প এলাকাসহ বিভিন্ন এলাকায় আসে এবং গ্রাহকদের ৫হাজার টাকা দিলে পঞ্চাশ হাজার টাকা ও দশ হাজার টাকা দিলে এক লাখ টাকার লোন দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেয়। গ্রাহকরা লোভনীয় লোনের অফার পেয়ে কোন কাগজপত্র ছাড়াই তাদেরকে টাকা প্রদান করে। হাবিবুর রহমান ও শেখ রাসেল নামের দুইব্যাক্তি প্রত্যাশা সমিতির কর্মী পরিচয়ে ৫০০০ ও ১০,০০০ টাকা করে প্রথম দিনে ৩-৫লাখ টাকা হাতিয়ে নেয়।

এদিকে ঐ সমিতির কয়েকজন শিলছড়ি বাজারে মোল্লা টাওয়ারে অফিস ভাড়া নিয়ে সমিতির নামে ব্যানার ঝুলিয়ে দেয় এবং গ্রহকদের লোনের জন্য অফিসের ঠিকানায় যোগাযোগ করতে বলা হয়। সাধারণ গ্রাহকরা অফিসে লোন নেয়ার জন্য শিলছড়ি অফিসে গেলে অফিস তালাবদ্ধ দেখতে পায়। এ সংবাদ শুনে সকল গ্রাহক অফিসে ছুটে আসেন। গ্রাহক ফারুক, অজিফা, রিমা, রোকেয়া ও ইউসুফ বলেন, আমাদের নিকট হতে চেক মারফত লোন দেওয়ার কথা বলা হলেও আমরা অফিসে গিয়ে তাদের খুঁজে পাইনি। প্রত্যাশার কর্মীদের দেয়া মোবাইলে একাধিকবার ফোন করেও তাদের কাউকে পাওয়া যায়নি।

কয়েকজন গ্রাহক এ ব্যাপারে কাপ্তাই থানায় গিয়ে অভিযোগ করার কথা উল্লেখও করেন। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন