কাপ্তাইয়ে প্রকৃতি হাতছানি দিয়ে ডাকছে পর্যটকদের

KABIR 1

কাপ্তাই প্রতিনিধি:

প্রাকৃতিক সৌন্দার্য্য, পাহাড়, পর্বত, লেকসহ বিভিন্ন সৌন্দর্য্যে ঘেরা রাঙামাটির কাপ্তাই। প্রতিবছর শীতের সময় প্রাকৃতিক এই সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসেন পর্যটকরা। ছোট-বড়, নারী-পুরুষ, আবাল-বৃদ্ধ বণিতার আগমনে মুখরিত হয়ে ওঠে কাপ্তাই এলাকা।

পর্যটকদের আকর্ষণ ধরে রাখতে এবং তাদের ভ্রমণকে আরও উপভোগ্য করতে কাপ্তাইয়ে বিভিন্ন পর্যটক কেন্দ্রগুলো নানা রঙে সাজিয়ে তোলা হয়েছে। আর এই সৌন্দর্য্যরে টানে শীতের দিনে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, গার্মেন্টস, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান এবং মিডিয়ার লোকেরা কাপ্তাইয়ে ছুটে আসছেন। কাপ্তাইয়ে নিরাপত্তা বেষ্ঠিত বিজিবি, নৌ বাহিনী, জীবতলী সেনাবাহিনীর মাধ্যমে পর্যটকদের জন্য পিকনিক স্পটগুলো নানা রঙে সাজিয়ে ভ্রমণার্থীদের আকৃষ্ট করছে। পর্যটন স্পটগুলোর দায়িত্বপ্রাপ্তরা বলেন, ইতিমধ্যে অনেক প্রতিষ্ঠান আগাম বুকিং নিয়েছে। পর্যটন মালিকরা বলেন, প্রতিদিন অনেক পর্যটক কাপ্তাইয়ে আসছেন। আমাদের ব্যবসা বর্তমানে ভাল চলছে। তবে সাপ্তাহিক শুক্রবার পর্যটকদের সংখ্যা একটু বেশি।

চট্টগ্রাম থেকে আসা দম্পতী নাজু, ইলিয়াছ, ছানিয়া, সাইফ হালিমা কবির বলেন, কাপ্তাইয়ের প্রাকৃতি এত সুন্দর তা এর কাছে না আসলে কখনও বুঝতে পারতাম না। মন চায় আর একটু থেকে যাই। কাপ্তাইয়ে আসলে এক নজরে, বিদ্যুৎ কেন্দ্র, চিৎমরন বৌদ্ব বিহার, কর্ণফুলী পেপার মিলস, তাপ বিদ্যুৎকেন্দ্রসহ প্রাকৃতিক অন্যান্য সৌন্দার্য্যরে দেখা মিলে। তবে কয়েকজন পর্যটক আক্ষেপ করে বলেন, রাতে থাকার জন্য পর্যাপ্ত হোটেল, ভালো মানের রোস্তঁরা বা ভাল সুবিধা না থাকায় কয়েক ঘণ্টার জন্য বেড়িয়ে যেতে হয়। এ ধরনের সুবিধা থাকলে আমাদের মত পর্যটকদের জন্য অনেক সুবিধা হয়। প্রাকৃতির নিকট থেকে অস্থির মনকে আরো একটু ভাল থাকা যেত বলে অনেই এ মন্তব্য করেন। তারা বলেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন কাপ্তাইয়ে আগামীতে আরো ভাল কিছু করবে বলে আমরা অত্যন্ত আশাবাদী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন