Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাপ্তাইয়ে পারস্পরিক আস্থা অর্জন বিষয়ক অবহিতকরণ কর্মশালা

AND 31-03 copy

কাপ্তাই প্রতিনিধিঃ

বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট(বিইআই) ও আনন্দ পার্বত্য চট্রগ্রাম শান্তি প্রক্রিয়াকে শক্তিশালীকরণের লক্ষ্যে দুই বছর মেয়াদী পার্বত্য চট্রগ্রাম সম্প্রদায় ও প্রতিষ্ঠানের ক্ষমতায়নের মাধ্যমে পারস্পরিক আস্থা অর্জনে, বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট ও আনন্দর আয়োজনে ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে শুক্রবার কাপ্তাই উপজেলা মিলনায়তনে অবহিতকরণ এক কর্মশালা অনুষ্ঠিত হয়। অবহতিকরণ সভায় এলাকার সরকারি-বেসরকারি, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্রগ্রাম সম্প্রদায় ও প্রতিষ্ঠানের ক্ষমতায়নের মাধ্যমে পারস্পরিক আস্থা অর্জন নামে একটি গবেষণা প্রকল্প বাস্তবায়ন করছে। এ গবেষণার আওতায় স্থানীয় জনগণ ও পার্বত্য বিভিন্ন অংশীদারীদের ক্ষমতা বৃদ্ধি ও সর্বোপরি শান্তি চুক্তি বাস্তবায়ন গতি তরান্বিত করার লক্ষ্যে সরকারের প্রয়োজনীয় সুপারিশ তুলে ধরা নিয়ে বিভিন্ন জনের মতামত গ্রহণ করা হয়। এবং পার্বত্যঞ্চলের ভুমি, উন্নয়ন ও নিরাপত্তা বিষয়ে ব্যাপক আলোচনা ও পরামর্শ মূলক গুরুত্বপুর্ণ কথা তুলে ধরা হয়। অবহিত করণ সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রদুত ও ভাইস প্রেসিডেন্ট বিইআই  এম. হুমায়ন কবীর।

বক্তব্য রাখেন, বিইআই রিসার্চ ডিরেক্টর মোহাম্মদ হুমায়ন কবীর, আনন্দর নির্বাহী পরিচালক মনির মিঞা, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়াম্যান দিলদার হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী, মহিলাভাইস চেয়ারম্যান নুরনাহা বেগম, আনন্দের গবেষক জোনায়েদ মামুন, কর্মকর্তা সুকেন্দু চাকমা, সুদত্ত তংচংগ্যা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন