Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাপ্তাইয়ে নৌবাহিনী সড়কে বন্যহাতির অবরোধ

কাপ্তাই প্রতিনিধি:

হাতির অবরোধ শুনে অনেকেই অবাক হবেন। আসলেই অবাক হবারই কথা। হাতির আবার অবরোধ কিসের। বন্যহাতির দাবি কি? নানা জনের নানা মন্তব্য ছিল কাপ্তাইয়ে বন্যহাতির পাল নিয়ে। কাপ্তাইয়ে শহীদ নৌ মোয়াজ্জম ঘাঁটিতে যাওয়ার পথে দিনে কিংবা রাতে সড়কে হাতির দেখা মিলে।

গত দু’দিন যাবত বন্যহাতির একটি পাল নৌবাহিনী সড়কে সকালে এবং বিকাল ৫টায়  দু’ধাপে প্রায় ঘন্টাব্যাপী প্রধান সড়কে উঠে কেউ বসে আবার কেউ দাঁড়িয়ে থেকে মজা করছে। এদিকে এ সড়ক দিয়ে সরকারি/বেসরকারি লোকজন বন্যহাতি দাঁড়িয়ে থাকার দরুন ভয়ে কেউ সড়ক পার হচ্ছেনা। দু’দিক থেকে শত শত যান ও মানুষ চলাচল একে বারে বন্ধ হয়ে যায়।

নৌবাহিনী স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর বলেন, প্রায়ই হাতির দেখা মিলে কিন্তু এ ধরনের সড়ক অবরোধ করার মত ঘটনা আগে দেখিনি।

সিএনজি চালক আবু বক্কর, আব্দুল করিম, স্বপন এরা বলেন, প্রতিদিন হাতির দেখা মিলে ভয়ে হর্ণ বাঁজিয়ে আল্লাহ’র কথা স্মরণ করে রাস্তা পার হতে হয়। কিন্তু গত দু’দিন ছিল হাতির অন্য ধরনের চলাফেরা এরা প্রায় ১২/১৪টির মত একটি দল সড়ক অবরোধ করে রাখে। কেউ আতঙ্কে সড়ক পার হতে পারছিলনা। সকলে মিলে  সড়কের ওপরে থাকা হাতিগুলোকে দু’দিক থেকে গাড়ির হর্ণ বাঁজিয়ে জঙ্গলের দিকে তাড়ানো হয়। ঘন্টাব্যাপী লেগে থাকা যানজট দু’দিক দিয়ে পুণরায় চলাচল শুরু হয়।

এ সময় অনেকই মন্তব্য করেন, বনের মধ্যে এদের খাদ্য না থাকার দরুন লোকালয়ে এসে সড়কে অবরোধ করে রাখছে। এদিকে প্রতিদিন এ পথ দিয়ে চলাচলে সকলে আতঙ্কে আছে। সন্ধার পর ভয়ে গাড়ি চলাচল বন্ধ থাকে বলেও অনেক চালক জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন