কাপ্তাইয়ে ক্ষুদ্রে বিজ্ঞানীদের মাঝে পুরস্কার বিতরণ

কাপ্তাই প্রতিনিধি:

‘বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি’ প্রতিপাদ্য বিষয় নিয়ে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠান সম্পন্ন হয়।

সমাপনী অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে এবং মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহম্মদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দিলদার হোসেন।

বিশেষ  অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষক প্রতিনিধি আব্দুল মান্নান, পরিসংখন কর্মকর্তা ফজলে রাব্বি, কর্ণফুলী কলেজ প্রতিনিধিসহ প্রমুখ।

বিজ্ঞান মেলায় ১২টি স্টল ১৫টি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান প্রকল্প গ্রহণ করে। পরে বিজয়ী ক্ষুদ্রে বিজ্ঞানীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, বিজ্ঞান হল আর্শীবাদ আমাদের পুরাতন সব ভুলে গিয়ে নতুন অবিস্কার গ্রহণ করতে হবে। তাই আজকের ক্ষুদ্রে বিজ্ঞানী আগামী দিনের ভবিষ্যৎ বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থী, শিক্ষক, উপজেলা বিভাগের কর্মকর্তা, সামাজিক, এনজিও মিডিয়াসহ সকল ধরণের লোকজন অংশগ্রহণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাইয়ে ক্ষুদ্রে বিজ্ঞানীদের মাঝে পুরস্কার বিতরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন