কাপ্তাইয়ে আ’লীগ-জেএসএস প্রচারণা সরব থাকলেও বিএনপি নীরব

কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটি জেলার ২৯৯ আসনের কাপ্তাই উপজেলায় একাদশ সংসদ নির্বাচনে আ’লীগ, জেএসএস এবং অন্যান্য প্রার্থীরা সভা, সমাবেশ, উঠান বৈঠক, গণসংযোগ ও প্রচার–প্রচারণায় সরব থাকলেও বিএনপি নীরব।

নৌকা প্রার্থী দীপংকর তালুকদার ও তার নেতা কর্মীরা  মাঠ পর্যায়ে চষে বেড়াচ্ছে। অন্য দিকে পাহাড়ি সংগঠন জেএসএস স্বতন্ত্র প্রাথী(সিংহ প্রতিক); ঊষাতন তালুকদার ও তার মাঠ পর্যায়ের কর্মী-সমর্থকরা পাহাড় ও দূর্গম পাহাড়ি পল্লীগুলোতে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। এর মধ্যে (লাঙ্গল) প্রার্থী অ্যাডভোকেট এম এ কে পারভেজ তালুকদার ও বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কাস পার্টির প্রার্থী জুঁই চাকমা(কোদাল) নিজেই প্রচারণা চালিয়েছে। কাপ্তাই উপজেলায় ২/১টি প্রতীকের পোস্টার দৃশ্যমান হিলেও বিএনপির কোন পোস্টার ও প্রচারণা দেখা যায়না।

জানাযায়, নিজেদের অন্তকোন্দল, কমিটি নিয়ে দ্বন্দ্ব সংঘাতের ফলে এক সময়ের কাপ্তাই বিএনপির ঘাঁটি এখন মাটিতে পরিনত হয়েছে। বর্তমানে বিএনপির কোন্দলের ফলে কেউ কোন সঠিক সিদ্ধান্ত নিতে পারছেনা। যার ফলে তারা অন্ধকারে আইসিওতে আছে বলে তৃর্ণমুল নেতা কর্মীরা মন্তব্য করে।

আ’লীগ একজন নেতা বলেন, আমাদের প্রার্থীকে বিজয়ী করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতি মধ্যে আমরা সব ধরনের প্রচার-প্রচারণা ও গণসংযোগ করছি অবশ্যই এবারও আমরাই বিজয়ী হব।

এদিকে জেএসএস কাপ্তাই উপজেলা সভাপতি বিক্রম মারমা অভিযোগ করেন বিপক্ষ প্রার্থী কোন কোন স্থানে আমাদের প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলছে এবং বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে তবে এ হুমকিতে কোন লাভ হবেনা বলে জানান।  প্রশাসনের কাছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবি করেন তিনি।

এদিকে কাপ্তাই উপজেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির এক নেতা বলেন, আ’লীগ বিএনপি নেতা কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। মামলা-হামলার ভয় দেখাচ্ছে। এর মধ্যে কাপ্তাই জিয়া সংসদ ক্লাব ভাংচুর করে সাইনবোর্ডটি নিয়ে নেয়। তবে ধানের শীর্ষ প্রার্থী মনি স্বপন দেওয়ানের পক্ষে বিভিন্ন ভাবে ভোট চাচ্ছে বলে জানান। এসময় প্রশাসনের নিকট সুষ্ঠুভাবে ভোট দেওয়ার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন হলে বিএনপি জয়ী হবে।

কাপ্তাই উপজেলার এবার মোট ভোটার ৪৩ হাজার ৮৫৪ জন এর মধ্যে পুরুষ ২৩ হাজার ৪৯৬ জন এবং মহিলা ২০ হাজার ৩৫৮ জন তাদের নিজ, নিজ পছন্দনীয় প্রার্থীকে আগামী ৩০ ডিসেম্বর ভোট প্রয়োগ করে বিজয়ী করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন