Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাদা-পানিতে একাকার পানছড়ি সবজি বাজার


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:
পানছড়ির জনবহুল শবজি বাজারে অল্প বৃষ্টিতেই হাটুজল আর কাদায় একাকার। কোন রকম হেঁটে যাওয়া মানেই নিশ্চিত কাপড়-চোপড় নষ্ট। এই সবজি বাজারের বুক চিরেই জামে মসজিদ ও দেবালয় সড়ক। এই সড়ক দিয়েই প্রতিনিয়ত মুসলিমধর্মাবলম্বীরা যায় নামাজ আদায় করতে আর সনাতন ধর্মাবলম্বীরা দেবালয়ে যায় প্রার্থনা করতে। অথচ এই গুরুত্বপূর্ণ সড়কটির বছরের পর বছর ধরে অবহেলিত, নেই কারো মাথাব্যাথা। তাই এই সবজি বাজার কাদা আর হাটু পানির বাজার নামেও ব্যাপক পরিচিত।

সরেজমিনে দেখা যায়, অবহেলিত সবজি বাজার সড়কের দু’পাশে বসে উৎপাদিত পণ্যাদি বেচাকেনা করছে ক্রেতা-বিক্রেতারা। দুর দুরান্ত থেকে আঁকা-বাঁকা পাহাড়ী পথ বেয়ে আসা ক্রেতা-বিক্রেতাদের দাবী এত কষ্ট এসে ময়লা পানি আর কাদায় বসে বেচাকেনা করি এবং নিয়মিত বাজার ফান্ডের টাকাও দিই। তারপরও আমরা বেহাল দশা থেকে মুক্তি পাচ্ছিনা। বাজার ফান্ড প্রশাসনের নীরবতায় আমরা হতাশ।

পানছড়ি বাজার উন্নয়ন কমিটির সহ-সভাপতি তপন বৈদ্য ক্ষোভ প্রকাশ করে বলেন-এ ব্যাপারে খাগড়াছড়ি বাজার ফান্ডে বহুবার আবেদন করার পরও কোন কাজ হচ্ছে না। খাগড়াছড়ি বাজার ফান্ড উন্নয়ন কমিটির আহবায়ক ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরীর সাথে ব্যাক্তিগতভাবে সাক্ষাৎ করে সবজি বাজার সড়কটি সংস্কারের অনুরোধ করেছি।

পানছড়ি বাজার জামে মসজিদের কয়েকজন মুসল্লি জানান, মসজিদ সড়টি চলাচলের সম্পুর্ন অনুপযোগী তাই বিকল্প পথ দিয়েই মসজিদে আসা-যাওয়া করতে হয়। জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কারের দাবী জানান তারা।

হাটুজল আর কাঁদা উপেক্ষা করে জন্মাষ্টমীতে আসা সনাতন ধর্মাবলম্বীর কয়েকজন জানান, প্রতিনিয়ত আমরা পানছড়ি সবজি বাজার সড়ক দিয়ে দেবালয়ে আসা-যাওয়া করি। কিন্তু বর্ষা মৌসুম এলেই সড়কের জল আর কাদায় বাধাগ্রস্থ হই।

বাজার চৌধুরী ও ২৪২ নং পূজগাং মৌজা প্রধান সুইলাপ্রু চৌধুরী জানান, পানছড়ি সবজি বাজারের বেহাল দশা নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে আলাপ করেছি। এখনও নিয়মিত যোগাযোগ চলছে। পানছড়ি বাজার উন্নয়ন কমিটি ও ব্যবসায়ীরা মিলে জেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে নিয়মিত যোগাযোগ রক্ষা করলে কাজটি সহজতর হবে।

৩নং সদর পানছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. নাজির হোসেন বলেন- জনস্বার্থে সবজি বাজার সড়কটি সংস্কার করা খুবই প্রয়োজন। এ ব্যাপারে খাগড়াছড়ি বাজার ফান্ডের সাথে আমিও যোগাযোগ করব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন