কাউখালীর আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাকির বহিষ্কার

কাউখালী প্রতিনিধি:

আসন্ন ৪ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বেতবুনিয়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করায় কাউখালী উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন চৌধুরীকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। গত ২৪ মে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকারের স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

দলীয় সূত্র জানায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়ন হতে দলীয় প্রার্থী হিসেবে সাবেক মেম্বার খইচাবাই তালুকদারকে প্রার্থী হিসেবে ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। কিন্তু দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বেতবুনিয়া ইউনিয়ন হতে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জাকির হোসেন চৌধুরী বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র গ্রহণ করেন।

চিঠিতে উল্লেখ করা হয়, প্রার্থীতা প্রত্যাহারের বিষয়ে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জাকির হোসেনকে বার বার অনুরোধ করেন। কিন্তু মনোনয়নপত্র প্রত্যাহার না করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে লিপ্ত থেকে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। ফলে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক জাকির হোসেন চৌধুরীকে উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ ও পদবী থেকে বহিষ্কার করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন