কাউখালীতে ক্ষতিগ্রস্থদের মধ্যে ডেউটিন ও চেক বিতরণ

Untitled-1 copy
স্টাফ রিপোর্টার :
রাঙামাটি জেলা প্রশাসক সামশুল আরেফিন বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সকলকে সস্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। একটু সচেতন হলেই বড় ধরনের অনেক দুর্যোগ থেকে রেহাই পাওয়া যায়।.দুর্যোগে ক্ষতিগ্রস্থদের সাহায্য সহযোগিতা করতে বর্তমান সরকার বন্ধপরিকর উল্লেখ করে তিনি বলেন, সরকারের পাশাপাশি স্থানীয় বিত্তশালীদেরও এগিয়ে আসার প্রয়োজন রয়েছে।

সোমবার (৭ মার্চ) দুপুরে কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গত বছরে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের মধ্যে নগদ অর্থের চেক এবং ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক।

বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী (চৌচা মং), কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার, রাঙ্গামাটি জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, কাউখালী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান, এ্যানি চাকমা মংসুইউ চৌধুরী ও কাউখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরন সাহা।

উল্লেখ্য গত বছরের জুলাই ও আগস্ট মাসে প্রবল বৃষ্টিপাত এবং পাহাড় ধসে কাউখালী উপজেলার বেতবুনিয়া, ফটিকছড়ি, ঘাগড়া ও কলমপতি ইউনিয়নের ৫৭টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়।

পরবর্তী সময়ে উপজেলা ও জেলা প্রসাশনের আবেদনের প্রেক্ষিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতি নগদ ৬ হাজার টাকা এবং ২ বান্ডিল ঢেউটিন বরাদ্দ করা হয়। সোমবার জেলা প্রশাসক নগদ অর্থের চেক এবং ঢেউটিন ক্ষতিগ্রস্থদের মধ্যে বিতরণ করেন। এছাড়া তিনি কাউখালী উপজেলার বেতবুনিয়া ও আশে পাশের এলাকায় উপজেলা প্রশাসন ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়িত বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন