Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাউখালীতে ইপসার উদ্যোগে স্যানিটারি ল্যাট্রিন বিতরণ

Kawkhali News-Pic-02-20.03

কাউখালী প্রতিনিধি:

কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম চৌধুরী বলেছেন, স্যানিটেশন ব্যবস্থা শতভাগ নিশ্চিত করা গেলে বিভিন্ন রোগ থেকেও মুক্তি পাওয়া যায়। তিনি বলেছেন, স্বাস্থ্যই সকল সুখের মূল এই বাক্য সকলকে মনে রেখে একটু সচেতন হলেই বড় ধরনের রোগ বালাই থেকে রক্ষা পাওয়া যায়। তিনি কলমপতি ইউনিয়ননে শতভাগ স্যানিটেশন নিশ্চিত করার জন্য ইপসা ও কাউখালী উপজেলা প্রশাসনসহ সকল সরকারি বেসরকারি সংস্থাকে এগিয়ে আসার আহবান জানান।

রবিবার সকালে বেসরকারি সমাজ উন্নয়ন সংগঠন ইপসার সন্মেলন কক্ষে সমৃদ্ধি কর্মসূচীর আওতায় কলমপতি ইউনিয়নের দরিদ্র পরিবারের মধ্যে স্যানিটারি ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপজেলা চেয়ারম্যান এসব কথা বলেন।

এনামুল হক শান্তর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আক্তার, কাউখালী প্রেসক্লাবের সভাপতি আরিফুল হক মাহবুব। স্বাগত বক্তব্য রাখেন ইপসা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন কর্মসূচীর প্রোগ্রাম অফিসার মো. জসিম উদ্দিন।

এস এম চৌধুরী আরো বলেন, পার্বত্য এলাকার এসব অবহেলিত জনপদের মানুষ স্বাস্থ্য সন্মত স্যানিটেশন ব্যবস্থা সর্ম্পকে অসচেতন বিধায় এদেরকে আরো সচেতন করে তুলতে হবে। প্রদত্ত এসব স্যানিটারি ল্যাট্রিন যেন সঠিকভাবে ব্যবহার করে থাকে সেদিকে মনিটরিং জোড়দার করার আহবান জানান।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আক্তার বলেছেন, একটি পরিবারের মধ্যে স্বামীর পাশাপাশি স্ত্রীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। ঘরের মহিলারা যদি সচেতন থাকে তাহলে তার সন্তানদেরও রক্ষা করা যাবে। তিনি প্রতিটি এলাকায় উঠান বৈঠকসহ বিভিন্ন সচেতনতা কর্মসূচী গ্রহণ করার জন্য ইপসাসহ বিভিন্ন সংস্থাকে এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, বেসরকারি সমাজ উন্নয়ন সংগঠন ইপসা দীর্ঘদিন যাবত কাউখালী উপজেলার বিভিন্ন এলাকায় উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই আলোকে কাউখালী উপজেলা কলমপতি ইউনিয়নে পিকেএসএফ’র সহযোগিতায় সমৃদ্ধি কর্মসূচীর আওতায় শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন ও আর্থসামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন