কক্সবাজার-২ আসনে হামিদ আযাদের ধানের শীষের চূড়ান্ত মনোনয়নপত্র জমা

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে জামায়াত নেতা এইচএম হামিদুর রহমান আযাদের পক্ষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

রবিবার (৯ ডিসেম্বর) দুপুরে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কামাল হোসেনের কাছে হামিদ আযাদের পক্ষে প্রতিনিধিরা মনোনয়নপত্র জমা দেন।

কক্সবাজার জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক শামসুল আলম বাহাদুর, এডভোকেট মো. নুরুল ইসলাম, এডভোকেট জাফরুল্লাহ ইসলামাবাদি ও রবিউল আলম প্রমুখ।

মহেশখালী-কুতুবদিয়া আসনের সাবেক এমপি হামিদুর রহমান আযাদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ দলীয় জোটের প্রার্থী হিসেবে আগে থেকে চূড়ান্তভাবে মনোনীত হন। বিএনপির নীতিনির্ধারণী ফোরাম থেকেও কক্সবাজারের চারটি সংসদের সংসদীয় আসন থেকে এই আসনটি জামায়াতকে দেয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত ছিল।

মাঝপথে তার প্রার্থীতা ঠেকাতে হাইকোর্টে পৃথক দুইটি রীট করা হয়েছিল। তার একটি ছিল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে কীভাবে ধানের শীষ প্রতিক পেতে পারেন? অপর রীটটি ছিল মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের দণ্ড পাওয়ার পর কীভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন? উচ্চ আদালত দুইটি রীটই খারিজ করে দিয়েছেন।

এইচএম হামিদুর রহমান আযাদের প্রার্থীতা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর খবর ছড়ালেও শেষ পর্যন্ত ধানের শীষের প্রতিক নিয়ে নির্বাচন করছেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসক বরাবর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরে পাঠানো গণপ্রতিনিধিত্ব আধ্যাদেশ ১৯৭২ এর ৬ (২) অনুচ্ছেদের বিধানমতে তাকে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হিসেবে নিশ্চিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন