কক্সবাজার শহরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১০ বসতবাড়ি ও দোকানপাট

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কক্সবাজার শহরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১০ বসতবাড়ি ও দোকান পাট। শহরের নুনিয়ারছড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। ওই ঘটনায় ১০টি বসতবাড়ি ও ভাড়া বাসা পুড়ে গেছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর নুনিয়া ছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, সন্ধ্যার পর ওই এলাকার মোহাম্মদ সেলিম এবং নুরুল হুদার বসতবাড়িতে আগুন দেখতে পান স্থানীয়রা। তাদের বাড়ির গ্যাসের সিলিন্ডার থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে যায় চারদিকে। ওই সময় স্থানীয়রা আগুন নেভাতে নেমে পড়লেও আগুনের লেলিহান থেকে রক্ষা করা যায়নি ১০টিরও বেশি বসতবাড়ি।

অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও বেশিরভাগই ক্ষতি হয়েছে মোহাম্মদ সেলিম ও নুরুল হুদা নামের দুই ভাইয়ের বসত বাড়ি। এবং তাদের বাড়ির লাগোয়া আরও ১০টি ভাড়া বাসা পুড়ে ছাই হয়েছে।

এসব বাড়ি থেকে কোন জিনিসপত্র বের করা সম্ভব হয়নি। ফলে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এদিকে স্থানীয়দের অভিযোগ, কক্সবাজার ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যেতে দেরি করায় আগুন নিয়ন্ত্রণে দেরী হয়।

পরে দমকল বাহিনী গিয়ে প্রায় দেড়ঘন্টা চেষ্টা করার পর ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ খবর নেন তিনি।

কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাফায়েত হোসেন জানান, গ্যাসের সেলিন্ডার থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। তবে তাৎক্ষনিক ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন