কক্সবাজার প্রস্তুত থার্টিফার্স্ট নাইট উদযাপনেঃ নিরাপত্তা ব্যাপক

untitled-1-copy

নিজস্ব প্রতিবেদক:

রাত ১২টার পরই বিদায় হবে ইংরেজী বর্ষ ২০১৬। আর আগমন ঘটবে ২০১৭। আগত নতুন বছরকে স্বাগত জানাতে ইতিমধ্যেই লক্ষাধীক পর্যটকের সমাগম হয়েছে পর্যটন নগরী কক্সবাজারে। এদিকে কক্সবাজারও প্রস্তুত রয়েছে নতুন বছরকে স্বাগত জানানোর পাশাপাশি আগত পর্যটকদের নিরাপত্তা প্রদানসহ সার্বিক সহযোগিতায়।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ইতিমধ্যেই কক্সবাজারের শহরের সব হোটেল-মোটেল ও কটেজের রুম গুলো ভরে গেছে পর্যটকে। পর্যটক বরণে হোটেল-মোটেল সাজানো হয়েছে নানা আঙ্গিকে। রঙ্গিন আলোক সজ্জার মধ্য দিয়ে সাজানো হয়েছে কটেজ।

নিরাপত্তার সার্থে প্রশাসনের নির্দেশনা অনুযায়ী থার্টি ফাস্ট নাইট উপলক্ষে সন্ধ্যার পর সব ধরনের প্রোগ্রাম বন্ধ থাকলেও টানা ৩ দিনের বীচকার্নিভালসহ নানা আয়োজন রয়েছে পর্যটকদের আনন্দ দিতে। যেখানে নেচে-গেয়ে আনন্দ দেবে দেশের খ্যাতিমান শিল্পীরা। এছাড়া ঢলনামা টুরিস্টদের আনন্দ দেওয়ার জন্য মেঘাবীচ কার্নিভালসহ নানা ধরণের প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।

পর্যটকদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা। যাতে করে নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে কক্সবাজার।

থার্টিফার্স্ট নাইট উদযাপন করতে আসা পর্যটক ইকবাল হোসেন জানান, তিনি পরিবারের সদস্যদের নিয়ে থার্টিফার্স্ট নাইট উদযাপনের জন্য কক্সবাজার এসেছেন। চারপাশের পরিবেশ দেখে তার খুবই ভাল লাগছে। সন্তুষ্টি প্রকাশ করেছেন নিরাপত্তা প্রদানের দৃশ্য দেখে। তিনি আশা করছেন খুবই আনন্দের মধ্যে দিয়ে থার্টিফার্স্ট নাইট উদযাপন করতে পারবেন।

তারকা মানের আবাসিক হোটেল ম্যানেজার, আবুতালেব জানান, ইতিমধ্যেই হোটেল-মোটেল ও কটেজের রুম গুলো বুকিং হয়ে আছে। আর পর্যটকদের সেবা প্রদানে বাড়তি ব্যবস্থার আয়োজন করা হয়েছে। যদিও বেশির ভাগ হোটেলের বাহিরে প্রোগ্রাম করা হচ্ছে না। তিনি আশা করছেন বেড়াতে আসা পর্যটকরা আনন্দের সাথে উপভোগ করতে পারবে ভ্রমণ।

পর্যটন কর্মোপরেশনের মহা-ব্যবস্থাপক ও অধ্যক্ষ পারভেজ আহমেদ চৌধুরী জানান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশ এবং কার্নিভেল ইভেন্ট যৌথভাবে আয়োজন করেছে মেগা বীচকার্নিভাল। প্রতি বছরের ন্যায় ইংরেজী নবর্বষ বরণকে কেন্দ্র করে ঢলনামা পর্যটকদের আনন্দ দিতে নানা আয়োজন করা হয়েছে। থাকছে শনিবারসহ টানা ৩ দিনের কনসার্ট। যেখানে গান করবে দেশের খ্যাতিমান শিল্পীরা।

টুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমী জানান, টুরিস্ট পুলিশের ১শ এবং জেলা পুলিশের ৪শ ফোর্স কাজ করবে থার্টিফার্স্ট নাইট উদযাপনে আসা পর্যটকদের নিরাপত্তা প্রদানে। এছাড়া থাকছে এন্টি ইভটিজিং টিম, কুইক রেসপন্সটিম (দ্রুত দায়িত্ব পালন), আর থাকছে টহলপার্টি ও সিভিলটিম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন