কক্সবাজার পৌরসভা নির্বাচন ২৫ জুলাই


কক্সবাজার প্রতিনিধি:
আগামী ২৫ জুলাই ভোটের তারিখ রেখে কক্সবাজার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রবিবার (১০ জুন) নির্বাচন কমিশন তফসীল ঘোষনার পর থেকে নির্বাচনকে ঘিরে ভিন্নরকম এক আমেজ সৃষ্টি হয়েছে কক্সবাজার শহরজুড়ে। কে হবেন পৌরপিতা তা নিয়ে চলছে চুলচেড়া বিশ্লেষণ।

ভোটারদের সঙ্গে কথা বলে প্রতিক্রিয়ায় জানা যায়, কক্সবাজার পৌরসভায় গেল বার মেয়র পদে এলাকার উন্নয়নে পারদর্শী, সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করলেও রাজনৈতিক লীলাখেলা ও মামলা জটিলতার কারনে উন্নয়নের চমক দেখাতে পারেনি নির্বাচিত মেয়র সরওয়ার কামাল। এজন্য এবার অবস্থার পরিপ্রেক্ষিতে ক্লিন ইমেজ ও প্রতীকের পাশাপাশি প্রার্থীর ব্যক্তিগত যোগ্যতাকে গুরুত্ব দেয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী কক্সবাজার পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ২৪ জুন, মনোনয়ন পত্র বাছাই হবে ২৬ জুন, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুলাই ও ভোট গ্রহণ ২৫ জুলাই।

জানা গেছে, কিছুদিন আগে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন কক্সবাজার সফরকালে ঘোষণা দিয়েছিলেন, ঈদের পরেই কক্সবাজার পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা হবে। কিন্তু তার আগেই তফসিল ঘোষণা হয়ে গেছে। তবে হেলাল উদ্দীনের সম্ভাব্য ঘোষণার পরপরই সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেন। এবার মাহে রমজানকে পূঁজি করে ইফতার মাহফিল, গণসংযোগ, মতবিনিময় ও ঈদ শুভেচ্ছাসহ নানাভাবে মাঠে প্রচারণা চালাচ্ছেন বিভিন্ন দলের লোকজন ও রাজনৈতিক নেতারা।

কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোজাম্মেল হোসেন জানান, ১০ জুন নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণা করা হয়েছে। ১১ জুন স্থানীয়ভাবে গণবিজ্ঞপ্তি জারি করা হবে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্টুভাবে সম্পন্ন করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন