কক্সবাজারে ৪ সাংবাদিকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা

 

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক আলোকিত উখিয়া পত্রিকার বিরুদ্ধে ১০ কোটি টাকার রাজনৈতিক ও সামাজিক মর্যাদার মানহানি মামলা করেছেন রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মাবুদ। বৃহস্পতিবার কক্সবাজারের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে ৪ আসামীর বিরুদ্ধে সমন জারির আদেশ দেন।

মামলার অভিযোগে জানা যায়, ‘বিগত রামু উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদের সামাজিক ও রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুন্ন করতে মানব পাচারকারী, ইয়াবা ব্যবসায়ী ও রাজনৈতিক প্রতিপক্ষের যোগসাজসে ২৯ অক্টোবর উক্ত পত্রিকায় হলুদ সাংবাদিকতার আশ্রয় নিয়ে একটি জঘন্য মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করে। আসন্ন রামু উপজেলা পরিষদের উপ-নির্বাচনকে সামনে নিয়ে আসামীরা মামলার বাদীর ক্ষয়ক্ষতি করতে এ সংবাদ প্রকাশ করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়। উক্ত সংবাদে যে সমস্ত অভিযোগ আনা হয়েছে এসবের সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তি, প্রশাসনের কোন কর্মকর্তা এমনকি বাদীর বক্তব্য নেয়া হয়নি।

মামলায় আসামী করা হয়েছে উখিয়ার সিকদার বিল এলাকার মৃত বদিউর রহমানের পুত্র উক্ত পত্রিকার সম্পাদক মিজান উর রশিদ মিজান, নির্বাহী সম্পাদক ইয়াসমিন হোসেন আঙ্গুর, শহরের সাহিত্যিকা পল্লীর কামাল হোসেন আজাদের পুত্র বার্তা সম্পাদক শাহনেওয়াজ জিল্লু ও আর্ন্তজাতিক সম্পাদক আবুল হোসেনকে। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন সিনিয়র আইনজীবি এডভোকেট আমির হোসাইন, এডভোকেট জসিম উদ্দিন, এডভোকেট নুরুল আমিন প্রমূখ।

এ বিষয়ে মামলার বাদী চেয়ারম্যান আবদুল মাবুদ জানান, এ পত্রিকার প্রকাশনা বন্ধে তিনি শীঘ্রই জেলা প্রশাসক বরাবরে আবেদন করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন