কক্সবাজারে ভেজাল চাল জব্দ, ১ জনকে কারাদন্ড

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়ন পরিষদের পাশের একটি বাড়ি থেকে ৬ হাজার ৮০০ বস্তা ভেজাল চাল জব্দ করেছে।

শনিবার (১০মার্চ) সকাল ১১টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব ভেজাল চাল জব্দ করা হয়। এসময় এই ভেজাল চাল মজুদের সাথে জড়িত ইকবাল গাজী নামে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন বলেন, মায়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা সহায়তার জন্য বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় দুই হাজার ১১২ মেট্রিক টন চাল চাল সংগ্রহ করা হচ্ছে।

সেখানে সরবরাহ করার জন্য সমতা ট্রেডার্স নামের একটি চাল সরবরাহকারী প্রতিষ্ঠান গোপনে ভেজাল চাল মজুদ করার খবর পেয়ে অভিযান চালিয়ে খুরুশকুল ইউনিয়ন পরিষদের পাশের একটি বাড়ি থেকে ছয় হাজার ৮০০ বস্তা ভেজাল চাল জব্দ করা হয়।

এসব ভেজাল চাল সংগ্রহের সাথে জড়িত থাকার দায়ে ইকবাল গাজীকে আটক করা হয়। তিনি সমতা ট্রেডার্সের সুপারভাইজার তার বাড়ি বরিশাল। পরে তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন আরো বলেন, ‘জব্দ করা ভেজাল চালগুলো আপাতত খুরুশকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে। পরবর্তী করণীয় বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে আইনানুগ সিদ্ধান্ত নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন