কক্সবাজারে বোমা তৈরীর সরঞ্জামসহ আটক দুই

Untitled-1 copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে ৭৮টি পাইপ বোমা তৈরীর সরাঞ্জামসহ ২জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। মঙ্গলবার দুপুর ১টার দিকে কক্সবাজার শহরের খুরুস্কুল রাস্তার মাথা নামক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, মো. করিম উল্লাহ (৪০) ও মোহাম্মদ রমিজ (৪২)। পরে বিকাল সাড়ে ৪টার দিকে র‌্যাব কক্সবাজার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৭’র কক্সবাজার কোম্পানি কমান্ডার লে. কর্ণেল আশেকুর রহমান জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি ব্যাটারি চালিত টমটম গাড়ি থেকে দু’বস্তা বোমা তৈরির সরঞ্জামসহ এ দু’জনকে আটক করা হয়।

প্রেস ব্রিফিংয়ে তিনি আরও বলেন, ‘ধারনা করা হচ্ছে আটককৃত দু’জন কোন নিষিদ্ধ রোহিঙ্গা সংগঠনের সদস্য। তাদের এবং তাদের পরিবারের বিষয়ে বিস্তারিত খোঁজ নেয়া হচ্ছে। একই সাথে বোমা তৈরির সরঞ্জাম গুলো কোথা থেকে এসেছে তা জানার অনুসন্ধান চলছে।’

আটককৃতদের জিঙ্গাসাবাদ করে আরও অভিযান চালানো হবে বলেও জানিয়েছেন তিনি। উদ্ধার  করা সরঞ্জাম গুলো ‌র‌্যাবের বিশেজ্ঞ দল পরীক্ষা-নিরীক্ষা করছে। আটকদের অধিকতর জিজ্ঞাসাবাদ এবং তদন্ত চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন